শিরোনাম
১৩ নভেম্বর, ২০১৯ ১৫:৫৭

বেনাপোলে সাড়ে ৩ কেজি স্বর্ণের বারসহ ৩ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি

বেনাপোলে সাড়ে ৩ কেজি স্বর্ণের বারসহ ৩ পাচারকারী আটক
ভারতে পাচারকালে বুধবার সকালে বেনাপোল পোর্ট থানার আমড়াখালী চেকপোস্ট, দৌলতপুর ও ঘিবা সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ১৬ পিস (৩ কেজি ৪৮৫ গ্রাম) স্বর্ণের বারসহ ১ নারী ও ২ পুরুষকে আটক করেছে বিজিবি।
 
৪৯ বিজিবির উপ অধিধনায়ক মেজর নজরুল ইসলাম জানান, বেনাপোল সীমান্ত পথে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন সংবাদ পেয়ে বিজিবির তিনটি টহলদল  আমড়াখালি চেকপোস্ট এলাকা থেকে রবিউল ইসলাম নামে এক যুবককে আটক করে তার প্যান্টের বেল্টের ভিতর থেকে ৮ পিস (৭৮৫ গ্রাম) স্বর্ণের বার উদ্ধার করা হয়। 
 
অপরদিকে বেনাপোলের ঘিবা সীমান্ত থেকে দিলিপ কুমারকে ২ পিস (২ কেজি) ও দৌলতপুর সীমান্ত থেকে মনিরা খাতুনকে ৬ পিস (৭০০ গ্রাম) মোট ৩ কেজি ৪৮৫ গ্রাম স্বর্ণের বারসহ তিনজনকে আটক করা হয়।
 
আটককৃতরা হচ্ছে,  রবিউল ইসলাম (৩৬) যশোরের আর এন রোড এলাকার মনির উদ্দিনের ছেলে,  দিলিপ কুমার (৩০) ঘিবা গ্রামের মৃত গোহর কুমারের ছেলে ও মিনরা খাতুন (২৫) স্থানীয় বড়আঁচড়া গ্রামের রমজান আলীর স্ত্রী। তারা দীর্ঘদিন ধরে অর্থের বিনিময়ে ভারতে স্বর্ণ পাচার করে আসছিল বলে বিজিবি জানায়।
 
আটক স্বর্ণের মূল্য ১ কোটি ৭৫ লাখ টাকা বলে বিজিবি জানায়। আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।
 
বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর