১৩ নভেম্বর, ২০১৯ ১৬:৫৬

রংপুরে রাঙ্গার শাস্তি দাবিতে মানববন্ধন

রংপুর প্রতিনিধি

রংপুরে রাঙ্গার শাস্তি দাবিতে মানববন্ধন

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার দুপুরে নগরীর কাচারি বাজারে ৯০’র স্বৈরাচার বিরোধী গণ আন্দোলনে অংশ নেয়া সর্ব দলীয় ছাত্র সংগঠনের ডাকে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধনে বক্তরা বলেন, দেশের মানুষের মুক্তির আন্দোলনে ১৯৮৭ সালে নুর হোসেন স্বৈরাচার বিরোধী  আন্দোলনে অগ্রভাগে ছিলেন।  নিজের উদ্যোম গায়ে স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক স্লোগান লিখে মিছিল নিয়ে যাওয়ার সময় স্বৈরাচার এরশাদ সরকারের পুলিশ বাহিনীর গুলিতে শহীদ হন। তার শাহাদতে গোটা জাতি বিক্ষোভে ফেটে পড়ে। জনগণ রাজপথে নেমে আসে। এ কারণে এরশাদ সরকারের পতন ত্বরান্মিত হয়। দেশ ও গণতন্ত্রের জন্য জীবন উৎসর্গকারী নুর হোসেনের চরিত্র হনন করে বক্তব্য দিয়ে জাতীয় পার্টির মহাসচিব রাঙ্গা এ জাতির হৃদয়ে আঘাত করেছে। তার বক্তব্যে গোটা জাতির হৃদয় থেকে রক্তক্ষরণ হচ্ছে। তাই তার দৃষ্টান্ত মূলক শাস্তি জাতি দাবি করছে। 

মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক ছাত্রলীগ নেতা সাফিয়ার রহমান সাফির সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন কারমাইকেল কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সাবেক ছাত্রলীগ নেতা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, সহ-সভাপতি নওশাদ রশীদ, এ্যাড. দিলশাদ হোসেন মুকুল, মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রদল নেতা আনিছুর রহমান লাকু, সাবেক ছাত্রদল নেতা ও  সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রদল নেতা মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা যুবদলের সভাপতি সাবেক ছাত্রদল নেতা নাজমুল আলম নাজু, জাসদ নেতা গৌতম কুমার রায়, জাসদ ছাত্রলীগ নেতা ডা. মামুন, সাবেক ছাত্রলীগ নেতা ও রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক সরকার, বাসদের জেলা সেক্রেটারি আব্দুল কুদ্দুস, কমিউনিষ্ট পার্টি-সিপিবির নেতা মাজহারুল ইসলাম লিটন, সাবেক ছাত্রনেতা সাংবাদিক আবেদুল হাফিজ, সাবেক ছাত্রনেতা আজিজুল ইসলাম প্রমুখ। 

এসময় আওয়ামী লীগ, বিএনপি, জাসদ, বাসদ, কমিউনিষ্ট পার্টি-সিপিবি, ওয়াকার্স পাটিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকমীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর