১৩ নভেম্বর, ২০১৯ ২০:৪৯

নুসরাত হত্যা: অধ্যক্ষ সিরাজ-রুহুল আমিন কুমিল্লা কারাগারে

কুমিল্লা প্রতিনিধি

নুসরাত হত্যা: অধ্যক্ষ সিরাজ-রুহুল আমিন কুমিল্লা কারাগারে

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার প্রধান আসামি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। 

বুধবার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও রুহুল আমিনকে কুমিল্লা কারাগারে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ আহমেদ।

সূত্রে জানা যায়, ফেনী কেন্দ্রীয় কারাগারে পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় নুসরাত হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামির মধ্যে মঙ্গলবার ১২ জনকে কুমিল্লায় পাঠানো হয়েছে। বুধবার পাঠানো হয়েছে হত্যা মামলার প্রধান আসামি সিরাজ উদ দৌলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে। এছাড়া আরও দুই আসামি উম্মে সুলতানা পপি ও কামরুন নাহার মনিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। 

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর আলোচিত নুসরাত হত্যা মামলায় ১৬ আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুণ্ড কার্যকর করার নির্দেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুাল বিচারক মো. মামুনুর রশিদ। এছাড়াও প্রত্যেক আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

গত ২৭ মার্চ যৌন হয়রানির অভিযোগে সাবেক অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করে পুলিশ। ৬ এপ্রিল নুসরাতের গায়ে আগুন দেয়া হয়। ১০ এপ্রিল নুসরাত মারা যায়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর