১৩ নভেম্বর, ২০১৯ ২০:৫৭

মাদকাসক্ত ১১ নারী-পুরুষকে কারিতাসের পুনর্বাসন সহায়তা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

মাদকাসক্ত ১১ নারী-পুরুষকে কারিতাসের পুনর্বাসন সহায়তা

মাদকাসক্ত ১১ জন নারী ও পুরুষকে জীবিকানির্বাহের উপকরণ সহায়তা দিয়ে পুনর্বাসন করেছে কারিতাস চট্টগ্রাম। সরকারি-বেসরকারি ও সমমনা প্রতিষ্ঠানের সমন্বয় কর্মশালা সভায় দীর্ঘদিন ধরে মাদকবিক্রি ও মাদক সেবনে নিয়োজিত ওই ১১ নারী-পুরুষকে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে কারিতাস এই উদ্যোগ গ্রহণ করে।

বুধবার নগরীর প্রবর্তক মোড় সংলগ্ন কারিতাস কার্যালয়ে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সিএমপির উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মুজিবুর রহমান পাটোয়ারী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আফজাল হোসেন, চট্টগ্রামের ডেপুটি সিভিল সার্জন তৈয়ব আলী ও আলোর পথ রিহ্যাব সেন্টারের পচিালক মো. তানভীর তারেক।

কারিতাসের প্রোগ্রাম অফিসার এমদাদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিরা বলেন, আধুনিক বিজ্ঞানের মতে মাদকাসক্তিও এক ধরনের রোগ। যেহেতু রোগ তাই এর চিকিৎসাও আছে। এক্ষেত্রে প্রথমে পরিবারকে এগিয়ে আসতে হবে। পুরোপুরি সুস্থ হয়ে ওঠার ক্ষেত্রে পরিবারের ভূমিকাই বেশি। এরপর নিরাময় কেন্দ্র এবং আইনি পদক্ষেপ।

অনুষ্ঠানে মাদক নিরাময় কেন্দ্র থেকে চিকিৎসা নেওয়ার পর জাকির হোসেন, রাবেয়া বেগম, কবির আহমদ, মোহাম্মদ হালিম, আবদুল আলীম, মো. আলমগীর, মুন্নি বেগম, শিরিন বেগম, লাইলী বেগম, লাকী বেগমকে সেলাই মেশিন, ভ্যান গাড়ি, রিকশা, টি-স্টলের উপকরণ ও পান বিক্রির উপকরণ দিয়ে পুনর্বাসনের সুযোগ দেওয়া হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর