শিরোনাম
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৯ ২১:১৩

জেএমবি’র শরীয়তপুর অঞ্চলের কমান্ডার বরিশালে আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

জেএমবি’র শরীয়তপুর অঞ্চলের কমান্ডার বরিশালে আটক

বরিশালের গড়িয়ারপাড়-বানারীপাড়া সড়কের গজালিয়া এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র শরীয়তপুরের আঞ্চলিক কমান্ডার আলী আকবরকে আটক করেছে র‌্যাব-৮। মঙ্গলবার রাতে আটক আকবর শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা ইউনিয়নের জয়নুদ্দিন মাদবর কান্দি গ্রামের ফয়জল হকের ছেলে। 

আজ বুধবার দুপুরে র‌্যাব-৮ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল মেট্রোপলিন পুলিশের এয়ারপোর্ট থানার গজালিয়া এলাকায় অভিযান চালিয়ে জেএমবি’র শরীয়তপুরের আঞ্চলিক কমান্ডার আকবর আলীকে আটক করা হয়। এ সময় তার সাথে থাকা ব্যাগ তল্লাশি করে বিভিন্ন ধরনের উগ্রপন্থী লিফলেট ও বই উদ্ধার করেন র‌্যাব সদস্যরা। আটক আকবর র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে জেএমবি’র শরীয়তপুর অঞ্চলের কমান্ডার বলে স্বীকার করেছে।

র‌্যাব জানায়,  ২০১৩ সালে ঢাকায় বেসরকারি কোম্পানীতে চাকরির মাধ্যমে তার কর্ম জীবন শুরু হয়। ২০১৫ সালের শুরুতে তিনি শীর্ষ জেএমবি নেতা তরিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রানীত হয় এবং উগ্রপন্থী কাজ পরিচালনার জন্য ঢাকা, নারায়গঞ্জ, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে কর্মকাণ্ড পরিচালনা করে। তিনি তার নিজের এলাকায় জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। জিজ্ঞাসাবাদ শেষে তাকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করে আইনগত ব্যবস্থা নেয়ার কথা সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব-৮। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য