শিরোনাম
প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৯ ১৪:১২

লক্ষ্মীপুরে জাতীয় নজরুল সম্মেলন শুরু

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে জাতীয় নজরুল সম্মেলন শুরু

কবি নজরুল ইনস্টিটিউট ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রাণালয়ের যৌথ আয়োজনে লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে জেলা কালেক্টরেট প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে এ সম্মেলনের উদ্বোধন করেন এ কে এম শাহজাহান কামাল এমপি। পরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিন করে স্থানীয় মুক্ত মঞ্জে আলোচনা সভায় মিলিত হয় সবাই। 

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার পংকজ দে, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ। 

জানা যায়, নজরুল সম্মেলনকে ঘিরে প্রতিদিন বিকালে নজরুলের জীবন পরিক্রমা ও তথ্যচিত্র প্রদর্শনী, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা পাঠ ও নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হবে। পাশাপাশি একই সময়ে বই মেলার আয়োজন ও সংগীত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। প্রশিক্ষনে ৫০ জন শিল্পী অংশ নেবেন বলে জানান আয়োজকরা। পরে এসব প্রশিক্ষানার্থীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করা হবে বলেও জানান তারা।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য