১৯ নভেম্বর, ২০১৯ ১৩:৫৪

অবরোধ প্রত্যাহার, ঢাকা-ময়মনসিংহ সড়কে যান চলাচল স্বাভাবিক

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

অবরোধ প্রত্যাহার, ঢাকা-ময়মনসিংহ সড়কে যান চলাচল স্বাভাবিক

অবরোধ প্রত্যাহার করে নেয়ায় ঢাকা-ময়মনসিংহ সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেন পরিবহন শ্রমিকরা।

এর আগে, নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তায় ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করেন শ্রমিকরা। 

শ্রমিকদের অবরোধে মহাসড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার যানজট সৃষ্টি হয়। ফলে ময়মনসিংহের ত্রিশাল কবি 
কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের গ-ইউনিটের ভর্তি পরীক্ষার্থীরা বিপাকে পড়েন।

শ্রীপুরের মাওনা চৌরাস্তা তাকওয়া পরিবহনের চালক আব্দুর রহিম জানান, সরকার আমদেরকে হালকা ড্রাইভিং লাইসেন্স দিয়েছে। এখন বলতেছে ভাড়ি ড্রাইভিং লাইসেন্স করে মহাসড়কের গাড়ি চালাতে হবে। না হলে আমাদেরকে ১৫ থেকে ২০ হাজার টাকা জরিমানা করবে। সরকার যদি আমাদেরকে আগে এ কথা বলতো আমরা প্রথমেই ভাড়ি ড্রাইভিং লাইসেন্স করে সড়কে গাড়ি চালাতাম। 

চ্যাম্পিয়ন পরিবহনের সহকারী (হেলপার) সুজন মিয়া বলেন, সরকার যে আইন করেছে তার বাতিল করতে হবে। এ সড়ক আইন আমরা মানি না। নতুন সড়ক পরিবহন আইন বাতিল না করলে আমাদের আন্দেলন চলতে থাকবে। 
  
মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) এম এ হাশেম জানান, সকাল থেকে পরিবহন শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে তাদেরকে বুঝিয়ে সোয়া দুই ঘণ্টা পর সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। এখন মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর