শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ১৮:২৪

লবণের দাম বৃদ্ধির গুজবে সিরাজগঞ্জে দোকানে দোকানে ক্রেতার হিড়িক

সিরাজগঞ্জ প্রতিনিধি

লবণের দাম বৃদ্ধির গুজবে সিরাজগঞ্জে দোকানে দোকানে ক্রেতার হিড়িক

লবণের দাম বাড়বে-লবণের সংকট হচ্ছে-এমন গুজবে সিরাজগঞ্জে লবণ ক্রেতার হিড়িক পড়েছে। দাম বাড়ার আশঙ্কায় ক্রেতারা জনপতি ৫ থেকে ১০ কেজি করে লবণ কিনে নিয়ে যাচ্ছেন। মঙ্গলবার দুপুরের পর থেকে গুজব বেশি মাত্রায় ছড়িয়ে পড়ায় পরিস্থিতি আরও মারাত্মক আকার ধারণ করে। লবন নিয়ে কাড়াকাড়ি শুরু হয়ে যায়। ইতোমধ্যে খুচরা দোকানে লবণ সংকট দেখা দিয়েছে। অনেকে লবণ না পেয়ে ফিরে যাচ্ছেন। তবে কোনো কোনো ক্রেতা কেজি প্রতি ২-৫ টাকা বেশি দামেও লবণ কিনছেন। আবার অনেকে পূর্বের মূল্যেই কিনছেন। তবে ডিলাররা বলছে, লবনের সংকট নেই। তারা পূর্বের দামেই বিক্রি করছেন। 

শহরের বাজার স্টেশনের আব্দুল্লাহ স্টোরের ম্যানেজার জানান, প্রতিদিন দেড় বস্তা লবন বিক্রি করলেও আজ ১৫ বস্তা লবণ বিক্রি করেছি। এখন আমার দোকানে লবণ নেই। ডিলাররাও লবণ দিচ্ছে না।  

আরেক দোকানদার আব্দুর রহমান জানান, ডিলারের কাছ থেকে ৬২০ টাকা ধরে আগে কিনতাম। আজ প্রথমে ৬৫০ টাকা করে দুই বস্তা নিয়েছি। পরে ৮০০ টাকা দরে দুই বস্তা কিনেছি।

ক্রেতা রমিছা বেগম, আকলিমা খাতুন, আব্দুল লতিফসহ অনেকেই জানান, লবণের দাম ১০০ থেকে ২০০ টাকা করে হবে। এমন কথা শুনে লবণ কিনতে এসেছেন। কেজি প্রতি ৫ টাকা বেশি দিয়ে দুই কেজি লবন কিনলাম। যত সময় গড়িয়ে যাচ্ছে ততই দোকানদাররা লবণের দাম বেশি নিচ্ছে। 

স্থানীয় ডিলার এসিআই লবণের ডিলার জানান, লবণ আগের দামেই বিক্রি করা হচ্ছে। তবে চাহিদা বেড়ে গেছে। এ জন্য নতুন করে আরও লবণের জন্য টিটি করা হয়েছে। 

জেলা প্রশাসক ড. ফারুক আহমদ জানান, কিছু অসাধু লোকজন লবণের দাম বাড়বে বলে গুজব ছড়িয়ে দিয়েছে। এ জন্য ক্রেতাদের আগ্রহ বেড়ে গেছে। এ কারণে কোনো কোনো দোকানদার সুবিধা নেয়ার চেষ্টা করছে। তবে মাঠে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের টিম নামিয়ে দেয়া হয়েছে। কেউ বেশি দামে লবন বিক্রি করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য