শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ২০:১৮

শেরপুরে সরকারি গাছ কাটলেন ইউপি সদস্য

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

শেরপুরে সরকারি গাছ কাটলেন ইউপি সদস্য

বগুড়ার শেরপুর উপজেলায় অনুমতি ছাড়ায় ছয়টি সরকারি গাছ কাটায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। উপজেলার বিশালপুর ইউনিয়ন পরিষদের সদস্য শহিদুল ইসলাম বিলকিছের নির্দেশে এই গাছগুলো কেটে সরকারিভাবে প্রায় ৫ লাখ টাকা ক্ষতিসাধন করা হয়েছে। ঘটনাটি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শনে যান। একইসঙ্গে সরকারি গাছ বিক্রি ও কাটার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে নির্দেশ দেন তিনি।

বগুড়ার শেরপুর থানা সূত্রে জানা যায়, উপজেলার বিশালপুর ইউনিয়নের সীমান্তবর্তী দোয়ালসাড়া হাটখোলা বাজার এলাকাস্থ বেশকিছু দামি পুরনো গাছ রয়েছে। এরমধ্যে অর্ধশতবর্ষী ছয়টি মেহগনি গাছ কোন প্রকার অনুমোদন না নিয়েই স্থানীয় ইউপি সদস্য ও দোয়ালসাড়া এলাকার বাসিন্দা শহিদুল ইসলাম বিলকিছ ও তার লোকজন কেটে বিক্রি করে দেন।

বগুড়ার শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ জানান, সরকারি গাছ কাটার প্রয়োজন হলে নিয়ম অনুযায়ী তা করতে হবে। এক্ষেত্রে তা করা হয়নি। তাই এই কাজের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী ওই ইউনিয়ন ভূমি সহকারি মো. ফেরদৌস জামান শহিদ বাদী হয়ে থানায় একটি এজাহার দিয়েছেন। 

বগুড়ার শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির জানান, ইতিমধ্যে কেটে ফেলা সরকারি গাছের বেশ কিছু অংশ জব্দ করা হয়েছে। এছাড়া ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য