শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ২১:২৪

ফেসবুকে লবণের দাম বৃদ্ধির গুজব, নারায়ণগঞ্জে আটক ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

ফেসবুকে লবণের দাম বৃদ্ধির গুজব, নারায়ণগঞ্জে আটক ১

নারায়ণগঞ্জ শহরের পাইকারি ব্যবসাকেন্দ্র নিতাইগঞ্জে লবণ বিক্রির হিড়িক পড়ে গেছে। দাম বেড়ে যাবে এ গুজবে মঙ্গলবার দুপুর থেকে লোকজন দোকানে ভিড় করতে থাকে। তবে বিক্রেতারা জানান, দাম বাড়ানোর বিষয়টি তাদের জানা নাই। আগের দামেই তারা বিক্রি করছেন। 

এদিকে নিতাইগঞ্জে ‘ফেসবুকে’ দাম বৃদ্ধির গুজব ছড়ানোর অভিযোগে আবদুল করিম নামের এক যুবককে আটক করেছে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ। 

ওসি আসাদুজ্জামান জানান, নিতাইগঞ্জে দোকানের সামনে দাঁড়িয়ে দাম বেড়ে যাবে প্রচারণার পাশাপাশি ফেসবুকেও স্ট্যাটাস দিয়েছে ওই যুবক। সে কারণে তাকে আটক করা হয়েছে। 

নিতাইগঞ্জ এস আর টেডিংয়ে বিক্রেতা বাবু মিয়া বলেন, ‘ফেসবুকে একটা খবর বের হয়েছে যে লবণ সংকট। কিন্তু বাজারে কোন লবণের সংকট নেই। এ খবরের পর চাহিদার চেয়ে বেশি লবন বিক্রি হয়েছে কিন্তু সেটাও পুরানো দামেই। ক্রেতারা ১০ বস্তার পরবর্তী ৫০ বস্তা লবণ নিচ্ছে। গোপলদী এলাকা থেকে আসা ক্রেতা আবু হানিফ জানান তিনিও লবণ সংকটের খবর ফেসবুকে জেনেছেন। কিন্তু বাজারে এসে জেনেছেন যে এ খবর গুজব। সংকট ও দাম বাড়ার কোন আশংকা নেই। ওই বাজারে পুলিশের একটি টিম টহল দিতেও দেখা গেছে। 

উল্লেখ্য, নারায়ণগঞ্জের নিতাইগঞ্জ দেশের অন্যতম বৃহৎ পাইকারি মোকাম। নারায়ণগঞ্জের নিতাইগঞ্জ ও আশেপাশের এলাকায় বর্তমানে ২০ টির ন্যায় লবণ মিল রয়েছে। এছাড়া লবণ ব্যবসায়ী বা আড়তদার রয়েছেন ৩০ জনের ন্যায়। এই মোকাম থেকে রাজধানী ঢাকা, গাজীপুর, ময়মনসিংহ, জামালপুরসহ দেশের বিভিন্ন স্থানে লবণ সরবরাহ করা হয়ে থাকে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য