শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ২১:২৮
আপডেট : ১৯ নভেম্বর, ২০১৯ ২১:৩৩

'সরকার চাইলে পিয়াজসহ নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখা সম্ভব'

লালমনিরহাট প্রতিনিধি:

'সরকার চাইলে পিয়াজসহ নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখা সম্ভব'
ফাইল ছবি

সরকার চাইলে কঠোর পদক্ষেপের মাধ্যমে পিয়াজসহ নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখা সম্ভব বলে মন্তব্য করেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে লালমনিরহাট সদর ১০০ শয্যা বিশিষ্ট হাসাপাতালের সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিয়ম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি পিয়াজসহ নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়সহ স্ব স্ব মন্ত্রণালয়কে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান। তিনি আশা প্রকাশ করে বলেন, সরকার এই দিকে জরুরি ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করবে।

নতুন সড়ক আইনের ব্যাপারে জিএম কাদের বলেন, ‘সড়কে নিরাপত্তা বিধান করা সরকারের দায়িত্ব। সড়ক নিরাপদ করতে সরকারের নতুন আইনকে সকলের সমর্থন করা উচিত। বর্তমান সড়ক আইন সম্পর্কে সকলকে সচেতন হওয়া উচিত।’

জি এম কাদের আরো বলেন, ‘লালমনিরহাট ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালটিতে চিকিৎসকসহ প্রয়োজনীয় জনবল চরম সংকট থাকার পরও গত ১০ মাসে বহিঃবিভাগে ১ লাখ ৭১ হাজার ২৫৬ জন, জরুরি বিভাগে ২৩ হাজার ৬৮৭জন, অন্তবিভাগে ১৬ হাজার ৩১৮জন,নরমাল ডেলিভারি ৫৫৫জন, সিজারিয়ান ৮৩জন, এক্সরে ৪ হাজার ৩৭০ জন, প্যাথলজি পরীক্ষা ৯ হাজার ১৭৩ জন, ৫৬৫ জনকে মেজর ও ৬ হাজার ৪৪২ জন রোগীকে মাইনর অপারেশন করা হয়েছে। চিকিৎসক ও প্রয়োজনীয় জনবল থাকলে আরো বেশি সংখ্যক প্রান্তিক দরিদ্র মানুষকে চিকিৎসা সেবা প্রদান করা সম্ভব ছিল। কিন্তু স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনার জন্য তা করা সম্ভব হয়নি। স্বাস্থ্য খাতের চিকিৎসা সেবা প্রদান করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তির বিষয়টি জড়িত। তাই এই দিকে সংশ্লিষ্টদের নজর দেওয়া উচিত।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য