২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:০৯

মাগুরায় ডিজিটাল বিদ্যালয়ের স্বীকৃতি পেল রাঘবদাউড় মাধ্যমিক বিদ্যালয়

মাগুরা প্রতিনিধি

মাগুরায় ডিজিটাল বিদ্যালয়ের স্বীকৃতি পেল রাঘবদাউড় মাধ্যমিক বিদ্যালয়

‘ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে চাই ডিজিটাল শিক্ষা সবার আগে' এই মূলমন্ত্রকে ধারণ করে মাউসে ক্লিক ও ডিজিটাল হাজিরা যন্ত্রে আঙ্গুলের ছাপ দিয়ে রাঘবদাইড় মাধ্যমিক বিদ্যালয় ডিজিটাল ক্যাম্পাস হিসাবে স্বীকৃতি পেয়েছে।

মাগুরা জেলা শহর থেকে ২০ কিলোমিটার দূরে অজো পাড়াগাঁয়ে প্রতিষ্ঠিত রাঘবদাইড় মাধ্যমিক বিদ্যালয়কে জেলার মধ্যে অন্যতম ডিজিটাল বিদ্যালয় হিসেবে ঘোষণা করা হয়েছে। 

আজ সোমবার সকালে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু ল্যাপটপের মাউস টিপে ও ডিজিটাল হাজিরা যন্ত্রে আঙ্গুলের ছাপ দিয়ে স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবকের কাছে এসএমএস পাঠিয়ে ডিজিটাল কার্যক্রমের উদ্বোধন করেন। 

এ ডিজিটালাইজেশনের মাধ্যমে স্কুলের ভর্তি, হাজিরা, নোটিশ, মার্কসিট, প্রোগ্রেস রিপোর্ট, মেরিট লিস্ট, ক্লাস টেস্ট, মডেল টেস্ট, পে স্লিপ, পে রোল, রুটিন, প্রবেশপত্রসহ অন্তত ৪০টি সেবা প্রাপ্তি সম্ভব হয়েছে বলে স্কুল কর্তৃপক্ষ জানান। 

এ সময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রাঘব দাইড় ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম বাবুল ফকিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবালু, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মালা রানী বিশ্বাস, ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম, প্রধান শিক্ষক এস কে এম জহির উদ্দিন বাবুর। পরে স্কুল মাঠে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণ করেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর