২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:১৯

শিকারপুর বন্দরে ভয়াবহ আগুনে ১৫ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভূত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শিকারপুর বন্দরে ভয়াবহ আগুনে ১৫ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভূত

বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ডে জাতীয় পার্টির দলীয় কার্যালয় ও আবাসিক বোডিং এবং ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। গত রবিবার রাত ৯টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে ক্ষয়ক্ষতি নিরুপনের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস। 

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, গত রবিবার রাত ৯টার দিকে শিকারপুর বন্দরের একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে কার দোকান থেকে এবং কিভাবে আগুনের সূত্রপাত তা স্পস্ট করে কেউ বলতে পারছেন না। মুহূর্তের মধ্যে আগুন পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বরিশাল, উজিরপুর ও গৌরনদীর ফায়ার সার্ভিসের একাধিক দল ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘণ্টার চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণ করে। এর আগেই জাতীয় পার্টির দলীয় কার্যালয় ও একটি আবাসিক বোডিং এবং ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। 

এগুলো হলো নারসিন বোডিং, ২টি স্যালুন, স্বর্ণের দোকান, গ্লাসের দোকান, মোবাইল সার্ভিসিং দোকান, ক্রোকারিজ, প্লাস্টিক, সিডি, ফার্নিচার, ইলেকট্রিক, ফলের দোকান সহ ১৫ ব্যবসা প্রতিষ্ঠান এবং জাতীয় পার্টির থানা কার্যালয়। 

ইউএনও প্রনতি বিশ্বাস বলেন, আগুনের কারণ অনুসন্ধান চলছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপনে পিআইওকে দায়িত্ব দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের উপজেলা প্রশাসন থেকে যথাযথ সহায়তার প্রতিশ্রুতি দেন তিনি। 

এদিকে উজিরপুর বন্দরে আগুনের খবর পেয়ে ওই রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু, ইউএনও প্রণতি বিশ্বাস, ওসি জিয়াউল আহসান ও পৌর মেয়র গিয়াসউদ্দিনসহ অন্যরা। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর