২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৩৯

ছাত্র ফয়সালকে হত্যার চেষ্টার প্রতিবাদ ও অভিযুক্তকে গ্রেফতারের দাবি

নোয়াখালী প্রতিনিধি

ছাত্র ফয়সালকে হত্যার চেষ্টার প্রতিবাদ ও অভিযুক্তকে গ্রেফতারের দাবি

নোয়াখালীর সদরের ছাত্র মো. ফয়সালকে (১৭) গুলি করে হত্যার চেষ্টার প্রতিবাদ ও অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে সোমবার দুপুরে ৫ শতাধিক শিক্ষার্থী ও এলাকাবাসী সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন। ফয়সাল নোয়াখালীর সদরের পশ্চিম এওজাবালিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র। 

মানববন্ধনে শিক্ষার্থী ও এলাকাবাসী অভিযোগ করে বলেন, ফয়সালকে গুলি করে হত্যার চেষ্টা ঘটনার ৫ দিন পরেও পুলিশ কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি। তারা অবিলম্বে জড়িতদের গ্রেফতারের দাবি জানান।

স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানান, গত ১৯ ফেব্রুয়ারি রাত ৯টায় এওজবালিয়া ইউনিয়নের মমিন নগরের পাশে ১০-১২ জন ভাড়াটে সন্ত্রাসী মেধাবী ছাত্র ফয়সালকে গুলি করে হত্যার চেষ্টা করে, এক পর্যায়ে তার আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। প্রথমে মুমূর্ষু অবস্থায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত ডাক্তার তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে ফয়সাল ঢাকা মেডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তার শরীর থেকে ৫৪টি ছোরা গুলি বের করা হয়েছে এবং হাড়ের মধ্যে বেশ কয়েকটি গুলি রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম শামছুদ্দিন জেহান জানান, ঘটনাটি সঠিক, আমি ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আসামি গ্রেফতারের জন্য অনুরোধ করবো।

সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি বিষয়টি স্থানীয় এমপিকে জানিয়েছি।

ইউপি চেয়ারম্যান আবদুল জাহের জানান, এর আগেও আহত ফয়সালকে একই কায়দায় হামলা করেছে এমরান। তা স্থানীয়ভাবে সমাধান করা হয়েছে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নবীর হোসেন জানান, এ ঘটনায় মামলা হয়েছে, আসামি গ্রেফতারের চেষ্টা চলছে।

স্কুলের প্রধান শিক্ষক আছর উদ্দিন জসিম ঘটনা স্বীকার করেন এবং আসামিদের গ্রেফতারের দাবি জানান। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে এবং আহত ফয়সালের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর