শিরোনাম
প্রকাশ : ২৮ নভেম্বর, ২০২০ ১৮:১৭
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় নারী নির্যাতন প্রতিরোধ কমিটির ত্রৈমাসিক সভা

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় নারী নির্যাতন প্রতিরোধ কমিটির ত্রৈমাসিক সভা

নেত্রকোনায় ঘটে যাওয়া গত ১০ মাসের নারী নির্যাতন সংক্রান্ত ঘটনা নিয়ে জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে শহরের শিবগঞ্জ রোডের স্বাবলম্বী ড্রিম সেন্টার হলরুমে এই সভার আয়োজন করে জেলা কমিটি। এতে বিভিন্ন উপজেলার প্রতিনিধি সহ জেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সেইসাথে বিভিন্ন উপজেলার ভুক্তভোগীরা তাদের সমস্যা নিয়ে হাজির হন। 

এসময় জেলা কমিটির সভাপতি এডভোকেট দিলুয়ারা বেগম, সাধারণ সম্পাদক আলপনা বেগম, কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য এডভোকেট আমিনুল ইসলাম মুকুল, স্বাবলম্বীর ব্যবস্থাপক কোহিনুর বেগম, আটপাড়া উপজেলা সভাপতি আব্দুল হালিম, কেন্দুয়া উপজেলা সভাপতি রইছ উদ্দিন মাস্টার, মদন কমিটির হাজী করুনী সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। 

সভায় ২০২০ সনের জানুয়ারি মাস থেকে অক্টোবর মাস পর্যন্ত অভিযোগ গুলো তুলে ধরে জেলার সার্বিক চিত্র নিয়ে উদ্বেগ প্রকাশ করে। এসময় নারী নির্যাতন বন্ধে প্রয়োজনীয় বাড়তি পদক্ষেপ নেয়ার গুরুত্বারোপ করেন বক্তারা। আলোচনা সভায় মোহনগঞ্জে গৃহকর্মী মারুফা হত্যার সুষ্টু বিচারের অন্তরায় সমস্যাগুলো উঠে আসে। সেইসাথে বারহাট্টার হাজিগঞ্জের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগসহ কেন্দুয়ায় মাদ্রাসা শিক্ষকের বিষয়গুলো নিয়ে জাতীয়ভাবে কর্মসূচী নেয়ার বিষয়েও আলোকপাত করা হয়। 
সভায় গত ১০ মাসে স্বাবলম্বীতে যৌতুকের জন্য নির্যাতন ও ভরণপোষণ না দেয়ার অভিযোগ আসে ১২৩ টি, শ্লীলতাহানির চেষ্টা ২ টি, নারী ও শিশুকে শারিরীক নির্যাতন ৩ টি, হত্যা ২ টি, ধর্ষণ ও হত্যা ২ টি, ধর্ষণ ১০ টি সহ মোট ১৪৫ টি অভিযোগ লিখিত আসে। তারমধ্যে সালিশ হয়েছে ৪৫ টি, আইনী সহায়তায় ৩৫ টি ও প্রক্রিয়াধীন রয়েছে ৬৫ টি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর