শিরোনাম
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৯ ২১:২৫

ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’

অনলাইন ডেস্ক

ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’
প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় বুলবুল সবকিছু তছনছ করে দিয়েছে বাংলাদেশ, ওড়িশা ও পশ্চিমবঙ্গের উপকূল। এখনও সেই আতঙ্কে ভুগছে সাধারণ মানুষ। সেই আতঙ্ক কাটতে না কাটতেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নাকরি’। দক্ষিণ চীন সাগরে তৈরি ‘নাকরি’ বুলবুলের চেয়েও বেশি শক্তিশালী বলে জানা গেছে। 

‘বুলবুল’ এর মতোই প্রাথমিকভাবে দক্ষিণ চীন সাগরে তৈরি ‘নাকরি’ বুলবুলের চেয়েও বেশি শক্তিশালী হবে বলে ধারণা করা হচ্ছে। আপাতত যথেষ্ট শক্তিশালী রয়েছে এই ঘূর্ণিঝড় এবং তা ধীরে ধীরে এগোচ্ছে ভিয়েতনামের ভূমি লক্ষ্য করে। ভিয়েতনামের উপকূলে ব্যাপক বৃষ্টিপাত ঘটানোর পর শক্তিক্ষয় হবে এর। এরপর দক্ষিণ থাইল্যান্ড অতিক্রম করে মায়ানমারের দক্ষিণ ভাগে এসে পৌঁছবে তা। মায়ানমার এসে পৌঁছালেও এর লণ্ডভণ্ড করার শক্তি তেমন থাকবে না। খুব বেশি হলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভারতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার নাগাদ ঘূর্ণিঝড় ‘নাকরি’ বঙ্গোপসাগরে অবস্থান করতে পারে। এদিনই শক্তি বাড়িয়ে অন্ধ্রপ্রদেশের উত্তর দিক ও ওড়িশা উপকূলবর্তী এলাকাগুলোতে আঘাত হানবে। এর প্রভাব বাংলাদেশেও পড়বে। এছাড়া চেন্নাইসহ উত্তর তামিলনাড়ুর উপর দিয়েও ঘূর্ণিঝড়টি বয়ে যাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। তবে এই মুহূর্তে ঘূর্ণিঝড়টি ভারতে আছড়ে পড়ার সঠিক সময় অনুমান করা সম্ভব হয়নি। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য