Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৯ ১৩:৪২
আপডেট : ১১ জানুয়ারি, ২০১৯ ১৩:৪৮

সঞ্চালক ছাড়াই এবারের অস্কার আসর!

অনলাইন ডেস্ক

সঞ্চালক ছাড়াই এবারের অস্কার আসর!

বিশ্ব চলচ্চিত্র অঙ্গনের অন্যতম সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। কার হাতে উঠবে এ পুরস্কার তা দেখার জন্য বছরের শুরুতে সিনেমাপ্রেমীরা অধির আগ্রহে অপেক্ষা করেন।

জমকালো নানা আয়োজনে প্রতি বছর বিজয়ীদের হাতে তুলে দেয়া হয় পুরস্কার। মূল পর্বে উপস্থিত থাকেন খ্যাতিমান সব তারকা। আর অস্কারের আরো একটি আকর্ষণ এর সঞ্চালক। নানা হাস্যরসাত্মক কথার মাধ্যমে সঞ্চালক উপস্থিত দর্শকদের শেষ পর্যন্ত মাতিয়ে রাখার দায়িত্ব পালন করেন। কিন্তু অস্কারের এবারের আসরে থাকবে না কোনো সঞ্চালক। অস্কারের ইতিহাসে গত ৩০ বছরে এবারই প্রথম এরকম ঘটনার সাক্ষী হবেন সিনেমাপ্রেমীরা।

গত বছর ডিসেম্বরে জিমি ক্যামেলের পরিবর্তে সঞ্চালকের দায়িত্ব পালনের জন্য কমেডিয়ান-অভিনেতা কেভিন হার্টের নাম ঘোষণা করে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ। কিন্তু ২০০৯ ও ২০১১ সালের দিকে ‘এলজিবিটি’ সম্প্রদায় নিয়ে কেভিনের করা কিছু অসৌজন্যমূলক মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর সঞ্চালকের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন এ অভিনেতা। এরপর তার পরিবর্তে যোগ্য কাউকে খুঁজে না পাওয়ায় সঞ্চালকবিহীনভাবেই এ আসর আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ।

এদিকে এ খবর প্রকাশের পর থেকেই সবার মনে প্রশ্ন, সঞ্চালক ছাড়া কীভাবে চলবে অনুষ্ঠান? এর বিকল্পও ভেবে রেখেছেন অ্যাকাডেমি অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ। প্রথম সারির বেশ কিছু তারকা বাছাই করছেন তারা। প্রতি পর্বের আগে নিজেদের মধ্যে নানা আলাপচারিতা ও কৌতুক করতে দেখা যাবে তাদের। এছাড়া অন্যবারের চেয়ে এবার সংগীত পর্বের দৈর্ঘ্যও তুলনামূলক বেশি হবে। যদিও মূল অনুষ্ঠানের দৈর্ঘ্য আগের চেয়ে কমবে বলে ধারণা করা হচ্ছে।

আগামী ২৪ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে বসবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের এবারের আসর। সূত্র: ইউএস টুডে

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য