শিরোনাম
প্রকাশ : ৬ ডিসেম্বর, ২০১৯ ১১:২১
আপডেট : ৬ ডিসেম্বর, ২০১৯ ১৪:১৪

মিথিলার হবু বর কে এই সৃজিত মুখার্জী?

অনলাইন ডেস্ক

মিথিলার হবু বর কে এই সৃজিত মুখার্জী?
সৃজিতের ফেসবুক থেকে সংগৃহীত

কলকাতায় স্বনামধন্য চলচ্চিত্র পরিচালকদের একজন সৃজিত মুখার্জী। তার পরিচালিত সবগুলো ছবিই আলোচিত হয়েছে। জাতীয় পুরস্কারও পেয়েছেন তিনি। সৃজিতের সাথে টলিউডের অনেক নায়িকার প্রেমের গুঞ্জন ছড়িয়েছে। তবে অবশেষে বাংলাদেশের মডেল-অভিনেত্রী মিথিলার সঙ্গেই চার হাত এক হচ্ছে তার। আজ শুক্রবার সন্ধ্যায় তাদের বিয়ে। 

২০১০ সালে সৃজিতের প্রথম চলচ্চিত্র অটোগ্রাফ বাণিজ্যিকভাবে সফল হয় এবং সমালোচকদের দ্বারা প্রশংসিত হয়। তার 'জাতিস্মর' ছবিটি চারটি পুরস্কার জিতে নেয়। 'চতুষ্কোণ' সিনেমাটির জন্য তিনি সেরা পরিচালক এবং সেরা চিত্রনাট্য বিভাগে পুরস্কার জিতে নেন।
সৃজিতের পরিচালিত রাজকাহিনি চলচ্চিত্রটি হিন্দিতে বেগম জান শিরোনামে পুনঃনির্মিত হয়েছে। 
 
সৃজিত প্রথমে প্রেসিডেন্সি কলেজ এবং পরে জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে পড়াশুনা করেছেন। তার বাবা সমরেশ মুখোপাধ্যায় একজন স্থাপত্যবিদ্যার অবসর প্রাপ্ত শিক্ষক। তিনি ছিলেন একাধারে কবি, শিক্ষক, চিত্রশিল্পী। তার মা এনাটমি বিভাগের একজন শিক্ষক।
 
সৃজিত মুখোপাধ্যায় অর্থনীতিবিদ ও পরিসংখ্যানবিদ হিসেবে কাজ করার সময় দিল্লিতে ইংরেজি সার্কিট থিয়েটারের সাথে বেশ ভালোভাবে যুক্ত হন। তার কয়েকটি চলচ্চিত্র হলো 'বাইশে শ্রাবণ', 'হেমলক সোসাইটি', 'মিশর রহস্য, 'জাতিস্মর', 'চতুষ্কোণ', 'নির্বাক'  ইত্যাদি। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য