২২ অক্টোবর, ২০২১ ১৩:৪১

পরের লক্ষ্য চাঁদ, মহাকাশে ছবির শুটিং থেকে ফিরে বললেন পরিচালক

অনলাইন ডেস্ক

পরের লক্ষ্য চাঁদ, মহাকাশে ছবির শুটিং থেকে ফিরে বললেন পরিচালক

রাশিয়ার পরিচালক ক্লিম শিপেনকো।

সদ্যই মহাকাশে শুটিং সেরে ফিরেছেন রাশিয়ার পরিচালক ক্লিম শিপেনকো। ১২ দিনের জন্য আন্তর্জাতিক স্পেস স্টেশনে গিয়ে শুটিং করেছেন এই পরিচালক-প্রযোজক। পৃথিবীতে ফিরে ক্লিম জানিয়েছেন, এবার তার লক্ষ্য চাঁদে গিয়ে সিনেমার শুটিং করা। এমনকি মঙ্গলগ্রহে গিয়েও ছবির শুটিং হতে পারে বলে আভাস দিয়েছেন পরিচালক। চাঁদ এবং মঙ্গলগ্রহ নিয়ে জ্যোতির্বিজ্ঞানীদের মধ্যে আগ্রহ চিরকালই বেশি। এবার হয়তো সিনেমার পরিচালকরাও চাঁদ এবং মঙ্গলগ্রহের ব্যাপারে আগ্রহ প্রকাশ করবেন।

রাশিয়ান ছবি ‘দ্য চ্যালেঞ্জ’ ছবির শুটিং হয়েছে মহাকাশে। এই সিনেমার একটি দৃশ্যে দেখানো হবে যে এক চিকিৎসক মহাকাশে গিয়ে এক নভোচারীর প্রাণ বাঁচাবেন। সেই দৃশ্যের শুটিংয়ের জন্যই পৃথিবীর সীমানা পার করে মহাকাশে পাড়ি দিয়েছিলেন পরিচালক ক্লিম, রাশিয়ার অভিনেত্রী ইউলিয়া পেরেসিলদ এবং দুই নভোচারী। জানা গেছে, ওই চিকিৎসকের চরিত্রেই অভিনয় করেছে ইউলিয়া।

উল্লেখ্য, চলতি বছর শুরুর দিকে মহাকাশে গিয়ে সিনেমার শুটিং করার কথা প্রকাশ্যে এনেছিলেন হলিউড অভিনেতা টম ক্রুজ। এর জন্য ইলন মাস্কের স্পেস এজেন্সির স্পেস এক্সের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পরিকল্পনা করছিলেন অভিনেতা। কিন্তু তার ভাবনাচিন্তাকে টেক্কা দিয়ে মহাকাশে পৌঁছে গেছেন ক্লিম শিপেনকো এবং তার দল। মহাকাশে ছবির শুটিং করে ইতিমধ্যেই সাড়া জাগিয়েছেন তিনি। পাশাপাশি একই কারণে নজর কেড়েছেন অভিনেত্রী ইউলিয়া পেরেসিলদও। 

এই প্রথম পৃথিবীর বাইরে মহাকাশে কোনও সিনেমার শুটিং হয়েছে। কার্যত ইতিহাস সৃষ্টি করেছেন রাশিয়ার পরিচালক এবং অভিনেত্রী। গত ৫ অক্টোবর বাকি ক্রু মেম্বারদের সঙ্গে ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে পৌঁছেছিলেন পরিচালক ক্লিম এবং ইউলিয়া। এক কার্ডিয়াক সার্জেনের চরিত্রে অভিনয় করেছেন এই রাশিয়ান অভিনেত্রী।

এমন যুগান্তকারী ঘটনা ঘটানোর পর এবার ওই পরিচালকের থেকে চাঁদ এবং মঙ্গলগ্রহেও সিনেমার শুটিং হতে পারে শুনে উৎসুক মহাকাশের ব্যাপারে আগ্রহীরা। তবে কোন সিনেমার শুটিং হবে, কবে হবে, আদৌ হবে কিনা- বিস্তারিত কোনও ব্যাখ্যাই পাওয়া যায়নি এখনও। অন্যদিকে, টম ক্রুজ কবে স্পেস এক্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে মহাকাশে সিনেমার শুটিং করতে যাবেন, সে ব্যাপারেও বিশেষ কিছু জানা যায়নি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর