৩০ জানুয়ারি, ২০২৩ ০০:০৭

অলকা ইয়াগনিকের বিশ্ব রেকর্ড, পেছনে পড়ল বিটিএস-টেলর সুইফটরা!

অনলাইন ডেস্ক

অলকা ইয়াগনিকের বিশ্ব রেকর্ড, পেছনে পড়ল বিটিএস-টেলর সুইফটরা!

অলকা ইয়াগনিক।

শ্রুতি মধুর আর দরদী কণ্ঠে তিনি হিন্দি-বাংলাসহ নানা ভাষায় হাজারো গান গেয়েছেন। জানা যায়, ভারতীয় কণ্ঠশিল্পী অলকা ইয়াগনিক প্রায় এক হাজার সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন।

কালের আবর্তনে জলের তোড় হয়তো খানিকটা স্তমিত। তবে অলকার জোয়ার কমেনি। ২০২২ সালে এসেও তার গান মানুষ শুনছে হরদম। অন্তত ইউটিউবের হিসেব তাই বলছে। হালের ক্রেজ বিটিএস, ব্ল্যাক পিঙ্ক ও টেলর সুইফদের চেয়েও গত বছর ২০২২ সালে ইউটিউবে বেশি শোনা হয়েছে ৫৬ বছর বয়সী অলকার গান।

তাতেই হয়েছে বিশ্ব রেকর্ড। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের তথ্য বলছে, বিশ্বজুড়ে গড়ে প্রতিদিন ৪২ মিলিয়নবার শোনা হয়েছে অলকার গান। ২০২২ সালে ১৫ দশমিক ৩ বিলিয়নবার স্ট্রিমিং হয়েছে তার গান। 

এর পরে আছে ব্যাড বানি (পুয়ের্তো রিকো)। তার গান শোনা হয়েছে ১৪ দশমিক ৭ বিলিয়নবার। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড তাই অলকাকে বলেছে বলিউডের ‘আইকনিক কণ্ঠ’।

সেরা পাঁচের বাকি তিনজনও ভারতী। তারা হলেন, উদিত নারায়ণ, অরিজিৎ সিং ও কুমার শানু। তাদের গানও যথাক্রমে ১০ দশমিক ৮ বিলিয়ন, ১০ দশমিক ৭ বিলিয়ন ও ৯ দশমিক ০৯ বিলিয়নবার শোনা হয়েছে। 

অন্যদিকে বিটিএসের গান স্ট্রিমিং হয়েছে ৭ দশমিক ৯৫ বিলিয়ন বার। ব্ল্যাক পিংক ৭ দশমিক ০৩ বিলিয়ন ও টেইলর সুইফটের গান ৪.৩৩ বিলিয়ন। 

সূত্র: গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর