সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
অভিযোগ পাল্টা অভিযোগ

গণগ্রেফতার ও ষড়যন্ত্রের অভিযোগ বিএনপির

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন সামনে রেখে সরকার গণগ্রেফতারের কৌশল নিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। সংগঠনটির দাবি, গতকাল রাত ৯টা পর্যন্ত নগরীর বিভিন্ন ওয়ার্ডের অন্তত ৩০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে বিভিন্ন নেতার বাসাবাড়িতে তল্লাশির নামে অভিযান চালানো হচ্ছে। বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের মিডিয়া সেলের সদস্যসচিব ইদ্রিস আলী বলেন, ‘নগরীর ওয়ার্ডে ওয়ার্ডে গণগ্রেফতার করছে পুলিশ। গতকাল রাত ৯টা পর্যন্ত সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে কম হলেও ৩০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া সিনিয়র নেতাদের বাসায় তল্লাশির নামে অভিযানও চালানো হচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে নির্বাচনে এজেন্টও দিতে পারবে না বিএনপি। তাই গণগ্রেফতার বন্ধের দাবি করছি সরকারের কাছে।’

‘সাধারণ ছুটি ঘোষণা না করা ষড়ষন্ত্র’ : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের দিন সাধারণ ছুটি ঘোষণা না করাকে ‘ষড়যন্ত্র’ হিসেবে দেখছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। গতকাল উত্তর পতেঙ্গা, দেয়ানবাজার এবং বক্সিরহাট এলাকায় গণসংযোগকালে তিনি এ শঙ্কার কথা জানান। গণসংযোগকালে ডা. শাহাদাত হোসেন দাবি করেন- বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে  কোনো নির্বাচনে ভোটারদের আস্থা নেই। ভোটাররা  কেন্দ্রবিমুখ হয়ে পড়ছে। ভোটার উপস্থিতি বাড়ানোর জন্য সাধারণ ছুটি ঘোষণাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা প্রয়োজন। অথচ সাধারণ ছুটি ঘোষণা না করে সরকার ভোটারদের কেন্দ্রবিমুখ করার জন্য ষড়যন্ত্র করছে।

তিনি অভিযোগ করেন- চট্টগ্রাম শিল্প ও ব্যবসাবান্ধব নগরী। এখানে হাজার হাজার কলকারখানায় লাখ লাখ শ্রমিক কাজ করছে।  ভোটের দিন ভোটাররা তাদের কর্মস্থলে না গিয়ে  ভোট কেন্দ্রে কীভাবে যাবে? এতে ভোটার উপস্থিতি কমে যাবে। এ সুযোগে সরকারি দল তাদের প্রার্থীকে বিজয়ী করতে নগরীতে বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ভোট কেন্দ্র দখলের চেষ্টা চালাবে।

বিএনপি মনোনীত এ প্রার্থী উত্তর পতেঙ্গা ওয়ার্ডের চড়ি হালদার মোড় থেকে গণসংযোগ শুরু করে ধুমপাড়া, কাঠগড় দলীয় কার্যালয়ের মোড়, কাঠগড় বাজার, জিএম কোম্পানি গেট হয়ে স্টিল মিল বাজারে শেষ করেন। দেওয়ান বাজার ওয়ার্ডের দিদার মার্কেট থেকে শুরু হয়ে খলিফাপট্টি, মাস্টারপোল, কোরবানীগঞ্জ, বলুয়ার দীঘিরপাড়ের  মোড়ে গিয়ে শেষ করে। বক্সিরহাট ওয়ার্ডের ফুলের   দোকান থেকে শুরু হয়ে পইলাপুল, মধ্য চাকতাই  রোড, পুরান চাক্তাই রোড, রেড়া মার্কেট, নতুন চাক্তাই, চালপট্টি, রাজাহাখালি, বিশ্বরোড়, ফিশারী হয়ে সিবিচ কলোনি গিয়ে গণসংযোগ শেষ করে। এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন,  মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিয়া ভোলা, ইয়াছিন  চৌধুরী লিটন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর