শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৮ এপ্রিল, ২০২১ ২৩:২৯

হেফাজতের আরও এক নেতা গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেফতার আরও ৮

নিজস্ব প্রতিবেদক ও ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

Google News

হেফাজতে ইসলামের সদ্যবিলুপ্ত কমিটির নেতা হাফেজ মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল সন্ধ্যায় রাজধানীর ভাটারা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ডিবির ওয়ারী বিভাগের ডিসি আবদুল আহাদ।

তিনি বলেন, হাবীবুল্লাহ কাশেমী হেফাজত ইসলামের সদ্যবিলুপ্ত কমিটির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ছিলেন। তার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে মতিঝিল শাপলা চত্বরে অগ্নিসংযোগ-ভাঙচুরের মামলা ও সম্প্রতি মোদিবিরোধী সহিংসতার মামলা রয়েছে। সম্প্রতি সময়ে চালানো তান্ডবের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

প্রসঙ্গত, হাবীবুল্লাহ কাশেমীসহ এখন পর্যন্ত হেফাজতে ইসলামের ২২ নেতাকে গ্রেফতার করেছে ডিবি।

ব্রাহ্মণবাড়িয়ায় আরও আটজন গ্রেফতার, বদলি এসবির এএসপি : ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় আরও আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে জেলা পুলিশের বিশেষ শাখার (এসবি) জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) আলাউদ্দিন চৌধুরীকেও বদলি করা হয়েছে

জানা গেছে, গত মঙ্গলবার সন্ধ্যা থেকে গতকাল সকাল পর্যন্ত পরিচালিত অভিযানে জেলার বিভিন্ন এলাকা থেকে উল্লিখিত আটজনকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে মোট ৩৮৩ জন গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, তান্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে ২৬ মার্চ হেফাজতের কর্মসূচিতে জাতির জনক বঙ্গবন্ধুর ছবি সংবলিত ব্যানারে অগ্নি সংযোগকারী মো. মাহমুদুল হাসান ওরফে শান্ত এবং ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতাল চলাকালে ঘাটুরা হতে পুলিশ লাইন পর্যন্ত রাস্তায় ব্যারিকেড জ্বালাও পোড়াও করে তান্ডব ও পুলিশ লাইনে হামলায় জড়িত ঘাটুরা হরিনাদী জামে মসজিদের ইমাম হাফেজ আবদুর রাকিবকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা সবাই হেফাজতে ইসলামের কর্মী। তান্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি। ৫৬টি মামলায় এজাহারনামীয় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে।

বদলি হলেন এসবির এএসপি : হেফাজতে ইসলামের চালানো তান্ডবের এক মাস পর গত সোমাবার ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা ওসি মো. আবদুর রহিমকে রংপুরে বদলি করা হয়। এর এক দিন পর জেলা পুলিশের বিশেষ শাখার (এসবি) জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) আলাউদ্দিন চৌধুরীকেও বদলি করা হয়েছে। মঙ্গলবার বিকালে তাকে ব্রাহ্মণবাড়িয়া থেকে সিলেট রেঞ্জ রিজার্ভ ফোর্সে (আরআরএফ) বদলি করে আদেশ জারি করে পুলিশ সদর দফতর। এর আগে সোমবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা ওসি আবদুর রহিমকে রংপুর রেঞ্জে সংযুক্ত করে পুলিশ সদর দফতর থেকে বদলির আদেশ দেওয়া হয়। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন জানান, এটি নিয়মিত বদলি। তবে বুধবারের (২৮ এপ্রিল) মধ্যেই তাকে (আলাউদ্দিন চৌধুরী) ব্রাহ্মণবাড়িয়া থেকে বিদায় নিতে হবে।

এই বিভাগের আরও খবর