শিরোনাম
বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ইভ্যালির জন্য বোর্ড গঠন করে দেবে হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য একটি বোর্ড গঠন করে দেবে হাই কোর্ট। এতে থাকবেন একজন সাবেক বিচারপতি, একজন সচিব, একজন চার্টার্ড অ্যাকাউনটেন্ট ও একজন আইনজীবী। গতকাল ইভ্যালি অবসায়ন চেয়ে করা এক রিটের শুনানি শেষে এ বিষয়ে আদেশের জন্য আজ বুধবার দিন রেখেছে বিচারপতি খুরশীদ আলম সরকারের হাই কোর্ট বেঞ্চ।

আদালতে বাণিজ্য মন্ত্রণালয়, ভোক্তা অধিকার ও প্রতিযোগিতা কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী তাপস কুমার বল। তিনি বলেন, ইভ্যালির অবসায়ন চেয়ে করা আবেদনের শুনানি ছিল। শুনানি শেষে আদালত বলেছে, এ বিষয়ে একটি বোর্ড গঠন করে দেওয়া হবে। একজন গ্রাহকের আবেদনের পরিপ্রেক্ষিতে ইভ্যালিকে কেন অবসায়ন করা হবে না, তা জানতে চেয়ে গত ২২ সেপ্টেম্বর রুল জারি করে হাই কোর্ট। রুলে বাংলাদেশ ব্যাংক গভর্নর, ইক্যাব, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, প্রতিযোগিতা কমিশন, ইভ্যালিকে বিবাদী করা হয়। গত ৩০ সেপ্টেম্বর ইভ্যালির সব নথি তলব করেছিল হাই কোর্ট। সে অনুযায়ী গত সোমবার প্রতিষ্ঠানটির যাবতীয় নথিপত্র হাই কোর্টে জমা দেয় জয়েন্ট স্টক কোম্পানিজ। সবশেষ অডিট রিপোর্ট জমা দেওয়ার কথা থাকলেও ইভ্যালি দেয় ২০১৯ সালের অডিট রিপোর্ট।

ইভ্যালির বিরুদ্ধে টাকা নিয়ে সময়মতো পণ্য সরবরাহ করতে না পারার অভিযোগ ছিল অনেক দিন ধরে। এসবের মাঝে গত ১৬ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল ও তার স্ত্রী ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনকে রাজধানীর মোহাম্মদপুরের ফ্ল্যাট থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর গুলশান থানায় করা অর্থ আত্মসাৎ মামলায় তাদের তিন দিনের রিমান্ডে পাঠায় আদালত। এই মামলায় রিমান্ড শেষে ধানমন্ডি থানায় করা অর্থ আত্মসাতের অপর এক মামলায় রাসেলকে ফের রিমান্ডে পাঠানো হয়। আসামি দুজনই বর্তমানে কারাগারে রয়েছেন।

সর্বশেষ খবর