শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে ৩ লক্ষাধিক মানুষ

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে ৩ লক্ষাধিক মানুষ

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ বলেছেন, গত দুই বছরে বাংলাদেশ থেকে ৩ লক্ষাধিক মানুষ যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় নিয়েছে।

গতকাল সকালে নিউইয়র্কের মেমোস হোটেলে এবং বিকালে উড্স-সাইডস এলাকার হলিডে ইন কুইন্স হোটেলে এলডিপির বিভিন্ন অঙ্গরাজ্য শাখার নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি আরও বলেন, আশ্রয় নেওয়াদের অনেকেই বাংলাদেশে থাকা অবস্থায় সরকারের নিপীড়ন-নির্যাতন ও মামলা-হামলার শিকার হয়েছেন। তাদের সবাইকে বৈধ করার মাধ্যমে যুক্তরাষ্ট্রের নাগরিকে পরিণত করতে সব উদ্যোগ নিয়েছে এলডিপি। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন অ্যাটর্নির সঙ্গে এ বিষয়ে আমাদের কথাবার্তাও হয়েছে। এতে আমি অত্যন্ত আশান্বিত এই জন্য যে, এর মাধ্যমে বাংলাদেশের ৩ লক্ষাধিক পরিবার সচ্ছলতার মুখ দেখতে পাবে। তারা সুখে-শান্তিতে বসবাস করতে পারবে। আমি তাদের সবার মঙ্গল কামনা করি। বিশ্বাস করি যে, যুক্তরাষ্ট্র সরকার আমাদের এই নেতা-কর্মীদের তাদের দেশের (ইউএসএ) নাগরিকত্ব প্রদান করবে।

উল্লেখ্য, এই অনুষ্ঠান শেষে তিনি নিউইয়র্ক থেকে টেলিফোনে বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানান। মতবিনিময় অনুষ্ঠানে নিইউইয়র্ক শাখার আহ্বায়ক আলহাজ এম এ জাফরের সভাপতিত্বে এলডিপির কেন্দ্রীয় মহাসচিব ড. রেদোয়ান আহমদ, নিউইয়র্ক শাখার সদস্যসচিব জাকির হোসেন, সেখানকার স্থানীয় নেতা মোহাম্মদ রুবেল প্রমুখ অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর