শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
সুপ্রিম কোর্ট বার নির্বাচন

নতুন ফল ঘোষণার দাবি বিএনপিপন্থিদের

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনের দেড় মাস পর ভোট পুনর্গণনা করে যে ফল ঘোষণা করেছে নতুন নির্বাচন পরিচালনা উপকমিটি, তা প্রত্যাখ্যান করেছেন পরাজিত সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলসহ বিএনপিপন্থি আইনজীবীরা। তারা নির্বাচন পরিচালনা সংক্রান্ত আগের উপকমিটির কাছে নতুন করে ফল প্রকাশেরও দাবি জানিয়েছেন। গতকাল দুপুরে সুপ্রিম কোর্টের ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ দাবি জানিয়েছেন তারা।

গত বুধবার রাতে ভোট পুনর্গণনা শেষে মো. অজি উল্লাহ জানান, ২ হাজার ৮৯১ ভোট পেয়ে সম্পাদক পদে জয় পেয়েছেন সাদা প্যানেলের আবদুন নূর দুলাল। প্রতিদ্বন্দ্বী নীল প্যানেলের রুহুল কুদ্দুস কাজল পেয়েছেন ২ হাজার ৮৪৬ ভোট।

সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সাবেক নেতা অজি উল্লাহর নেতৃত্বাধীন কমিটির ভোট পুনর্গণনা ও ফল ঘোষণাকে ন্যক্কারজনক বলে অবিহিত করেন সমিতির সাবেক সভাপতি এ জে মোহাম্মদ আলী। তিনি বলেন, এর মাধ্যমে সমিতির ৭৫ বছরের ইতিহাসকে কলঙ্কিত করার পাশাপাশি আইন পেশায় নিয়োজিত হাজার হাজার আইনজীবীর মর্যাদাকে ‘ভূলুণ্ঠিত’ করা হয়েছে। এসময় তিনি নির্বাচন সংক্রান্ত এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বাধীন কমিটির কাছে ফল প্রকাশের দাবি জানিয়ে ঘোষিত ফল প্রত্যাখ্যান করার কথা জানান।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা ও সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন বলেন, প্রধান বিচারপতির কাছে আমাদের দাবি- কোর্ট খোলার আগেই বিশেষ ব্যবস্থা গ্রহণ করবেন। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন। পাশাপাশি যারা নির্বাচিত হয়েছেন তাদের পুনর্বহালের ব্যবস্থা করার জন্য দাবি জানাচ্ছি। সম্পাদক পদে রুহুল কুদ্দুস কাজলসহ আমাদের আটজন এবং বিজয়ী অন্যান্য যারা একসঙ্গে কাজ করতে পারেন সেরকম একটি ভূমিকা আমরা প্রধান বিচারপতির কাছে আশা করি। আওয়ামী লীগ ও যুবলীগের লোকজন আইনজীবীর পোশাক পরে ভোট পুনর্গণনার নামে ব্যালট ছিনতাই করেছে বলে অভিযোগ করেন বিএনপি নেতা ও সমিতির সাবেক সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন। এ ঘটনায় তিনি সুপ্রিম কোর্টের বিচারপতি দিয়ে তদন্তের দাবি জানান।

সর্বশেষ খবর