মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
গাজীপুরে অধ্যক্ষের বিচার দাবি

অবরোধ বিক্ষোভে শিক্ষার্থীরা, দুর্ভোগ যানজটে

গাজীপুর প্রতিনিধি

অবরোধ বিক্ষোভে শিক্ষার্থীরা, দুর্ভোগ যানজটে

গাজীপুরের সালনায় একটি কলেজের নারী অধ্যক্ষের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ ও তার বিচার দাবিতে গতকাল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। তবে অভিযোগগুলো মিথ্যা বলে দাবি করেন নাসির উদ্দিন মেমোরিয়াল উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমা নাসরিন। অভিযোগের প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোরাদ আলী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে সালনা নাসির উদ্দিন মেমোরিয়াল উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমা নাসরিনের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ ও বিচার দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। একপর্যায়ে শিক্ষার্থীদের একটি অংশ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করেন। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। যার কারণে দুর্ভোগে পড়েন শত শত যাত্রী। প্রায় পৌনে এক ঘণ্টা পর শিক্ষার্থীরা সড়ক থেকে সরে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, নাজমা নাসরিন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হওয়ার পর তার বিরুদ্ধে নানা অনিয়ম ও স্বেচ্ছাচারী আচরণের অভিযোগ ওঠে। বিগত কমিটির কাছ থেকে নানান সুযোগ-সুবিধা নেন এবং রেজুলেশন ছাড়াই তার বেতন বাড়িয়ে নিয়েছেন। এ ছাড়া তার বিরুদ্ধে পুরনো কাগজ বিক্রি করে টাকা কলেজ তহবিলে জমা না দেওয়ার অভিযোগ রয়েছে। নিষেধাজ্ঞা সত্ত্বেও অবৈধ গাইডবই নির্বাচনের মাধ্যমে টাকা গ্রহণ করেছেন; যা এখনো কলেজ তহবিলে জমা হয়নি। এ ছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ রয়েছে। এ ব্যাপারে গাজীপুরের জেলা প্রশাসক, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এসব অভিযোগের আবেদন দেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা। তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমা নাসরিন।

সর্বশেষ খবর