বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

রপ্তানি বাজারে হাতিল

নিজস্ব প্রতিবেদক

রপ্তানি বাজারে হাতিল

বাংলাদেশের সবচেয়ে বড় ফার্নিচার ব্র্যান্ড হাতিল ঢাকায় গত ৩ ডিসেম্বর ডিলারস কনফারেন্সের আয়োজন করে। দেশব্যাপী সত্তরটিরও অধিক শোরুমের মাধ্যমে কোম্পানিটি বেশ সফলতার সঙ্গে ক্রেতাদের সমসাময়িক আসবাবের চাহিদা মিটিয়ে চলছে এবং দেশের গণ্ডি ছাড়িয়ে তাদের ব্যবসা সম্প্রসারণ করছে। অতি সম্প্রতি ভারতে চালু হয় হাতিলের ২৮তম শোরুম। হাতিল একমাত্র বাংলাদেশি ব্র্যান্ড যার বিদেশের মাটিতে নিজ নামে সর্বোচ্চ সংখ্যক আউটলেট রয়েছে।

অনুষ্ঠানটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনসি এমপি। ওই অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন হাতিলের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমান। এ ছাড়াও পরিচালক মাহফুজুর রহমান, মিজানুর রহমান, মশিউর রহমান এবং সফিকুর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রয়োজনীয় নীতিসহায়তা পেলে দেশের অভ্যন্তরীণ বাজারে সহজলভ্য করার পাশাপাশি আন্তর্জাতিক বাজারে রপ্তানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনের ক্ষেত্রে হাতিল ফার্নিচার অগ্রণী ভূমিকা রাখতে পারবে বলে দৃঢ় আস্থা ব্যক্ত করেন হাতিল ফার্নিচারের ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমান।

প্রায় তিন যুগের পুরনো এই ব্র্যান্ডটি আজকে বাংলাদেশের অন্যতম বিশ্বস্ত ফার্নিচার ব্র্যান্ড। ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত ব্র্যান্ডটি সমসাময়িক স্টাইল, উদ্ভাবনী ডিজাইন আর বিশ্বমানের ফার্নিচার নিয়ে সব সময়ই ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে। আর এই উদ্ভাবনী ডিজাইনগুলোই হাতিলকে করেছে অনন্য। এই গল্পের শুরু হয়েছিল ১৯৬৬ সালে যখন হাবিবুর রহমান পারিবারিক ব্যবসা হিসেবে এইচ এ টিম্বার ইন্ডাস্ট্রিজের গোড়াপত্তন করেন।

তার ছেলে সেলিম এইচ রহমান এই ব্যবসাকে আরও এগিয়ে নিয়ে যান। ফ্যাক্টরিতে অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয় ও সংযোজন এর বৃদ্ধিকে আরও ত্বরান্বিত করেছে। প্রতি বছর নতুন নতুন আউটলেট খোলার মাধ্যমে দ্রুত সম্প্রসারিত হচ্ছে হাতিল। বর্তমানে ব্র্যান্ডটি সারা দেশে ৭০ টিরও অধিক শোরুম পরিচালনা করে এবং মিজোরাম, মণিপুর, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র এবং পাঞ্জাব, হরিয়ানা, জম্মু ও কাশ্মীর এবং চণ্ডীগড়সহ ভারতের বিভিন্ন রাজ্যে শোরুম রয়েছে। পাশাপাশি ভুটানের রাজধানী থিম্পুতে দুটি শোরুম রয়েছে। হাতিল তার পণ্য কানাডা, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য, আরব আমিরাত, সৌদি আরব এবং ইউরোপেও রপ্তানি করে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর