শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ০৬:৩২
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১১:১৭
প্রিন্ট করুন printer

ট্রাম্পের নাম নিউইয়র্কের ভবন থেকে মুছে ফেলার দাবি

অনলাইন ডেস্ক

ট্রাম্পের নাম নিউইয়র্কের ভবন থেকে মুছে ফেলার দাবি
প্রতীকী ছবি

ঘটনাবহুল ও নাটকীয়তায় ভরা নির্বাচনের আড়াই মাস পর গত ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতার মসনদে বসেছেন জো বাইডেন। আর মার্কিন ইতিহাসের লজ্জাজনক বিদায় নিতে হয়েছে ডোনাল্ড ট্রাম্পকে। ক্ষমতা হারানোর পর ট্রাম্পের বিরুদ্ধে একে একে মুখ খুলছেন অনেকেই। ফেব্রুয়ারিতেই বিচার মুখোমুখি দাঁড়াতে হতে পারে তাকে।

এরই মধ্যে ট্রাম্পের নানা সিদ্ধান্তে পরিবর্তন এনেছে বাইডেন প্রশাসন। এবার নিউইয়র্কের ম্যানহ্যাটনজুড়ে বেশ কিছু বড় ভবনের নামকরণ  থেকে ট্রাম্পের নাম মুছে ফেলার দাবি উঠেছে। ভবনের বাসিন্দারাই এমন দাবি জানিয়েছেন বলে ব্লুমবার্গ এক খবরে জানিয়েছ।

বলা হয়েছে, এমন দাবিতে ওই এলাকার একটি ভবনের বাসিন্দারা বেশ জোরেশোরেই নেমেছেন। বিষয়টি নিয়ে বৈঠকেও বসতে হয়েছে ট্রাম্প প্যালেসের অ্যাপার্টমেন্ট মালিকদের। ভবনের বর্তমান ব্যবস্থাপক অবশ্য নাম পরিবর্তনের সম্ভাব্যতা খতিয়ে দেখার অশ্বাস দিয়েছেন। 

এদিকে, গত ৬ জানুয়ারির মার্কিন ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের দাঙ্গার পর ট্রাম্পের অ্যাসোসিয়েশনের সঙ্গে সম্পর্ক পুনর্বিবেচনা করছে অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান। গত দুই সপ্তাহ ধরে ডয়েচে ব্যাংক ও সিগনেচার ব্যাংক সহ কয়েকটি ঋণদানকারী প্রতিষ্ঠান ট্রাম্পকে বর্জন করেছে। 

এছাড়া আগামী বছরে নিউ জার্সিতে ট্রাম্পের মালিকানাধীন মাঠে নির্ধারিত একটি টুর্নামেন্ট বাতিল করেছে পিজিএ অব আমেরিকা। সামাজিক মাধ্যমগুলোতেও বহিষ্কৃত ট্রাম্প। এমন পরিস্থিতিতে ভবন মালিকরা আশঙ্কা করছেন, ট্রাম্পের নাম থাকলে তাদের বিনিয়োগ ক্ষতিগ্রস্ত হতে পারে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর