১৩ মে, ২০২১ ১৮:১৬

ফিলিস্তিনিরা তাদের জন্মভূমি কখনই ছাড়বে না: মাহমুদ আব্বাস

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনিরা তাদের জন্মভূমি কখনই ছাড়বে না: মাহমুদ আব্বাস

মাহমুদ আব্বাস

আমেরিকা ও ইসরায়েলকে উদ্দেশ্য করে ফিলিস্তিনির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, তার সরকার ফিলিস্তিনের জনগণকে রক্ষায় সম্ভাব্য সব কিছু করছে। ফিলিস্তিনিরা তাদের জন্মভূমি কখনই ছাড়বে না। তিনি জেরুজালেম ও অন্যান্য ফিলিস্তিনি অঞ্চলগুলোকে ইসরায়েলি বাহিনীর হামলা থেকে রক্ষায় কাজ করছে।

‘ফিলিস্তিনের জনগণের প্রতি ইসরায়েলের আগ্রাসন’ এর প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করতে আজ রামাল্লায় রাষ্ট্রপতি সদর দফতরে বৈঠকের শুরুতে তিনি এ কথা বলেন।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট বলেন, ‘গাজা উপত্যকায় আগ্রাসনসহ সর্বত্র আমাদের লোকদের বিরুদ্ধে দখলদার বাহিনীর অব্যাহত আগ্রাসন সব সীমা অতিক্রম করে সমস্ত আন্তর্জাতিক রীতিনীতি লঙ্ঘন করেছে।’

প্রেসিডেন্ট বলেন, জেরুজালেম একটি লাল রেখা, এটি ফিলিস্তিনের হৃদয় ও প্রাণ এবং এর চিরন্তন রাজধানী, এর সম্পূর্ণ মুক্তি ব্যতীত শান্তি, সুরক্ষা বা স্থিতিশীলতা নেই। জেরুজালেমের আরব ইসলামী পরিচয় অপসারণের জন্য ইসরায়েল যুদ্ধাপরাধ এবং জাতিগত নিধন চালাচ্ছে। এটি আল-আকসা মসজিদের মতো বাড়িঘরে চুরি এবং ধর্মীয় স্থানগুলোকে অবমাননা করা হচ্ছে।

আমেরিকা ও ইসরায়েলকে উদ্দেশ্য করে আব্বাস এই দখল বন্ধের দাবি জানিয়ে আরও বলেন, ফিলিস্তিনিরা তাদের জন্মভূমি কখনই ছাড়বে না।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর