৪ আগস্ট, ২০২১ ০২:৩৮
খবর ইউএসএ টুডে'র

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দফতরের প্রবেশদ্বারের কাছে গোলাগুলি, লকডাউন ঘোষণা

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দফতরের প্রবেশদ্বারের কাছে গোলাগুলি, লকডাউন ঘোষণা

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগনের প্রবেশদ্বারের কাছে গোলাগুলির ঘটনা ঘটেছে। ভার্জিনিয়ার আরলিংটন কাউন্টিতে অবস্থিত মার্কিন প্রতিরক্ষা সদর দফতরের কাছাকাছি গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা যায়। 

মঙ্গলবার (৩ আগস্ট) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা (বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টা)-এর দিকে পেন্টাগনের কাছে মেট্রোয় গোলাগুলির শব্দ শোনা যায়। এরপরই প্রতিরক্ষা দফতর লকডাউন করা হয়।

আর্লিংটন কাউন্টি দমকল বিভাগ জানিয়েছে, তারা বেশ কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করেছে। তবে তারা গুলিবিদ্ধ কিনা সেটা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আর তাদের আঘাতের ধরন সম্পর্কেও কোনও ধারণা পাওয়া যায়নি।

পেন্টাগন ফোর্স প্রোটেকশন এজেন্সি জানিয়েছে, ট্রানজিট সেন্টারে একটি ঘটনার কারণে পেন্টাগনকে লকডাউনের মধ্যে রাখা হয়েছে। তবে ঘটনাস্থল এখন সুরক্ষিত রয়েছে। পেন্টাগনে সিটিতে পরিবহণ ব্যবস্থার পরিবর্তন করা হয়েছে।

গুলির ঘটনার পর পেন্টাগনের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করা হয়। সেখানে বলা হয়, পেন্টাগন ট্রানজিট সেন্টারে একটি ঘটনার পর পেন্টাগনে লকডাউন জারি করা হয়েছে। আমরা জনগণকে এই এলাকা এড়িয়ে চলার জন্য অনুরোধ করছি। এই সংক্রান্ত আরও তথ্য দ্রুত জানানো হবে।

পেন্টাগন ফোর্স প্রোটেকশন এজেন্সির মুখপাত্র ক্রিস লেহম্যান বলেন, এলাকাটি নিরাপদ নয়। তাই জনগণকে এই এলাকা থেকে দূরে থাকার জন্য একটি আবেদনও করা হয়েছে। পেন্টাগন সিটির মধ্যে যান চলাচলের রুট পরিবর্তন করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর