শিরোনাম
৫ অক্টোবর, ২০২২ ১৯:৩৩

গৃহবন্দী থেকে পালানোর তথ্য নিশ্চিত করলেন রুশ সাংবাদিক মারিনা

অনলাইন ডেস্ক

গৃহবন্দী থেকে পালানোর তথ্য নিশ্চিত করলেন রুশ সাংবাদিক মারিনা

রুশ সাংবাদিক মারিনা ওভসিয়ানিকোভা

লাইভ অনুষ্ঠানে যুদ্ধবিরোধী পোস্টার তুলে ধরে আলোচনায় আসা রুশ সাংবাদিক মারিনা ওভসিয়ানিকোভা গৃহবন্দী অবস্থা থেকে পালানোর তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গতকাল রাশিয়ার সরকারি গণমাধ্যমের খবরে বলা হয়, মারিনা পালিয়েছেন। তাকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়ান্টেড লিস্টে রাখা হয়।

এ প্রসঙ্গে মারিনা ওভসিয়ানিকোভা বলেন, আদালতের নির্দেশ অমান্য করে তিনি পালিয়েছেন। নিজের টেলিগ্রাম চ্যানেলে রুশ এই সাংবাদিক আরও বলেন, আমি মনে করি না আমি অপরাধী। এ কারণে গৃহবন্দী জীবন থেকে নিজেকে মুক্ত করেছি।

পৃথক আরেক ভিডিও বার্তায় মারিনা রাশিয়ার নিরাপত্তা বাহিনীর উদ্দেশ্যে বলেন, ‘প্রিয় আইনশৃঙ্খলা বাহিনী, এই ধরনের সাজা পুতিনকে দাও, আমাকে নয়। তাকে (পুতিনকে) সমাজ থেকে বিচ্ছিন্ন রাখা উচিত আমাকে নয়। ইউক্রেনে গণহত্যার জন্য পুতিনকে বিচারের মুখোমুখি করা উচিত।

মারিনা ওভসিয়ানিকোভা ১৯৭৮ সালের ১৯ জুন সাবেক সোভিয়েতভুক্ত ইউক্রেনের ওডেসা শহরে জন্মগ্রহণ করেন। চলতি বছরের ১৫ মার্চ রাশিয়ার সরকারি টিভি ‘চ্যানেল ওয়ান’–এ খবর পড়ছিলেন এক নারী। এ সময় সেখানে যুদ্ধবিরোধী প্ল্যাকার্ড হাতে উপস্থিত হন চ্যানেলটির সাংবাদিক মারিনা। তার প্ল্যাকার্ডে লেখা ছিল- ‘যুদ্ধ নয়, যুদ্ধ বন্ধ করো, প্রচারণায় বিশ্বাস করো না, তারা এখানে মিথ্যা বলছে’।

আগস্টে এই মামলায় চলতি মাসের ৯ অক্টোবর পর্যন্ত মারিনার গৃহবন্দীর নির্দেশনা ছিল আদালতের। তবে মারিনা ঠিক কোথায় পালিয়েছেন খবরে সেটা উল্লেখ করা হয়নি। সূত্র: সিএনএন

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর