বুধবার, ২৪ মে, ২০২৩ ০০:০০ টা

ইমরান খান আট মামলায় জামিন পেলেন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জামিন পেয়েছেন। দেশটির সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) গতকাল আট মামলায় ৮ জুন পর্যন্ত তাঁর জামিন মঞ্জুর করেছেন। স্ত্রী বুশরা বিবি জবাবদিহি ব্যুরো থেকে আরেকটি মামলায় জামিন পেয়েছেন। ১৮ মার্চ তোষাখানা মামলার শুনানি চলাকালে ইমরান ও তাঁর দলের কর্মীরা পুলিশের ওপর হামলার সঙ্গে জড়িত ছিলেন ও তারা ইসলামাবাদের ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্স (এফজেসি) এর সামনে হাঙ্গামা করেছিল বলে অভিযোগ পুলিশের। এ অভিযোগের পর ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে রাজধানীর গোলরা, বরা কাহু, রমনা, খান্না ও সিটিডি পুলিশ স্টেশনে মামলা করা হয়।

এর আগে একটি জবাবদিহি আদালত ইমরানের স্ত্রী বুশরা বিবিকে ১৯ কোটি পাউন্ডের ঘুষের মামলায় ৩১ মে পর্যন্ত জামিন দেন। এনএবি কর্তৃক তাঁর গ্রেফতার এড়াতে জামিনের আবেদন করেছিলেন বুশরা বিবি, আদালত তার আবেদন মঞ্জুর করেন। জিও নিউজ জানিয়েছে, সাবেক প্রধানমন্ত্রী ও তার স্ত্রী প্রথমে জবাবদিহি আদালতে হাজির হন, এ আদালত ও সন্ত্রাসবিরোধী আদালত একই জুডিশিয়াল কমপ্লেক্সে অবস্থিত।

এখান থেকে তারা সন্ত্রাসবিরোধী আদালতে (এটিসি) হাজির হন। এটিসি ইমরানের জামিন মঞ্জুর করার পর পিটিআই প্রধান ও তার স্ত্রী জুডিসিয়াল কমপ্লেক্স ত্যাগ করেন।

 

সর্বশেষ খবর