Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ১৩ অক্টোবর, ২০১৭ ০০:০৯

রাজশাহীতে রাসায়নিক খেয়ে তিন জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে রাসায়নিক খেয়ে তিন জনের মৃত্যু

রাজশাহীতে বিষাক্ত রাসায়নিক পদার্থ পান করে ৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আরও ৫ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের সবার বাড়ি জেলার গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের চব্বিশনগর ডাইংপাড়া গ্রামে। মৃতরা হলেন— ডাইংপাড়া গ্রামের মৃত তোফিজুল ইসলামের ছেলে বকুল 

হোসেন (৩৮), ইনসান আলীর পুত্র মো. টুলু এবং ইউসুফ আলীর ছেলে তোহিদুল ইসলাম (২৫)। গতকাল ভোরে তাদের মৃত্যু হয়। অসুস্থ্থ ৫ জনকে গতকাল ভোরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোদাগাড়ী থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি জানান, চব্বিশনগর ডাইংপাড়া গ্রামের ৮ ব্যক্তি রাজশাহী মহানগরীর সপুরায় ‘টিম’ নামের একটি ওষুধের কারখানায় শ্রমিকের কাজ করেন।

মঙ্গলবার তারা ওই কারখানায় কাজে গিয়ে সেখানে একটি ড্রামে থাকা রাসায়নিক পদার্থ দিয়ে রুটি খান। এ সময় ভালো লাগায় একজন ওই পদার্থটি একটি বোতলে ভরে গ্রামেও নিয়ে যান। এরপর বুধবার রাতে তিনি গ্রামের কয়েক বন্ধুকে নিয়ে কোমল পানীয়র সঙ্গে মিশিয়ে রাসায়নিকটি পান করেন। পরে রাত থেকে তারা একে একে সবাই অসুস্থ হয়ে পড়েন। গতকাল ভোরের দিকে তাদের রামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নেওয়ার পর ৩ জনকে মৃত ঘোষণা করেন চিকিত্সক। রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু বলেন, গ্রামের ৫ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। খবর পেয়ে তিনি চব্বিশনগর ডাইংপাড়া গ্রামে গেছেন। সেখান থেকে তিনি একটি বোতল জব্দ করে পুলিশের হাতে তুলে দিয়েছেন। গন্ধ শুকে তার কাছে মনে হয়েছে, ওই বোতলে রেকটিফায়েড স্পিরিট ছিল। তবে এ বিষয়টি নিশ্চিত নয় বলে জানিয়েছেন গোদাগাড়ীর ওসি হিপজুর আলম মুন্সি। তিনি বলেন, রাসায়নিক পদার্থটি লালি গুড়ের মতো। গুড় ভেবেই তারা সেটি কারখানায় রুটির সঙ্গে মিশিয়ে খেয়েছিলেন। তবে গ্রামে নেওয়ার পর তা আবার কোমল পানীয়র সঙ্গে মিশিয়েও খাওয়া হয়। ওই রাসায়নিকটি আসলে কি তা তারা ওষুধের কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করছেন। ওসি জানান, মৃত্যুর কারণ নিশ্চিত হতে লাশের ময়নাতদন্ত করা হবে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর