বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

পুলিশের সাত দিনের বিশেষ অভিযানে ৪৫ অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

অবৈধ অস্ত্র উদ্ধারে সাত দিনের বিশেষ অভিযানে ৪৫টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। ইউনিয়ন পরিষদের চলমান নির্বাচনে গুলিতে প্রাণহানি ও সহিংসতা রোধে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের লক্ষ্যে এই অভিযান শুরু করে পুলিশ। গত ১৬ নভেম্বর শুরু হয়ে ২২ নভেম্বর পর্যন্ত অভিযান চলে।

পুলিশ সদর দফতর সূত্র জানিয়েছে, এক সপ্তাহের বিশেষ অভিযানে সারা দেশে ৪৫টি আগ্নেয়াস্ত্র ও ৫২৫টি দেশীয় অস্ত্র (রামদা, কিরিচ, দা, ছোরা ইত্যাদি) উদ্ধার করা হয়েছে। গুলি উদ্ধার করা হয় ৫৬ রাউন্ড। অস্ত্র উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে ৫২টি। আসামি করা হয়েছে ১৩৯ জনকে। তাদের মধ্যে গ্রেফতার হয়েছে ৮৮ জন।

পুলিশ সদর দফতরের এআইজি (অপারেশন) মোহাম্মদ এহসান সাত্তার স্বাক্ষরিত বিশেষ অভিযান পরিচালনা  সংক্রান্ত চিঠি দিয়ে বলা হয়, ‘সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে ১৬ থেকে ২২ নভেম্বর পর্যন্ত সাত দিন অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধার, চোরাই ও রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল আটক/উদ্ধার, নিয়মিত মামলার আসামি গ্রেফতার ও গ্রেফতারি পরোয়ানা তামিলের নিমিত্তে বিশেষ অভিযান পরিচালনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’ সারা দেশে পুলিশ-র‌্যাব একযোগে এই বিশেষ অভিযান শুরু করে। অভিযান শেষে জানানো হয়, পুলিশের বিশেষ অভিযানে নিয়মিত মামলা হয়েছে ৪ হাজার ৩৪৮টি। এসব মামলায় আসামি করা হয় ১২ হাজার ২৪১ জনকে। মোট গ্রেফতার করা হয়েছে ৪ হাজার ৬৭৩ জনকে। গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার হয়েছে ৮ হাজার ৯৮ জন। নিয়মিত মামলা এবং পরোয়ানা বলে মোট গ্রেফতার করা হয়েছে ১৫ হাজার ২০৮ জনকে। তাদের মধ্যে ৩৮৫ জন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া বিশেষ অভিযানে ৩৬টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে মামলা হয়েছে ৯৮টি। রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল আটক করা হয় ৩ হাজার ১৪০টি। পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিশেষ অভিযান মোটামুটি সফলভাবে সম্পন্ন হয়েছে। তবে তৃতীয় ধাপের ভোট গ্রহণ শান্তি পূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। পুলিশ সদর দফতর থেকে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণে রাখা হচ্ছে।

সর্বশেষ খবর