বুধবার, ৯ মার্চ, ২০২২ ০০:০০ টা

মাগুরায় কলেজছাত্র খুন, চট্টগ্রামে মাদরাসাছাত্রের লাশ উদ্ধার

প্রতিদিন ডেস্ক

মাগুরায় কলেজছাত্রকে কুপিয়ে খুন ও চট্টগ্রামে মাদরাসাছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও মাগুরা প্রতিনিধি এ খবর পাঠিয়েছেন।

মাগুরার শ্রীপুর উপজেলার তখলপুর গ্রামে স্থানীয় একটি মাদরাসার ব্যবস্থাপনা কমিটি গঠনের বিরোধ নিয়ে রাজু হোসেন (২৩) নামে এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। নিহত রাজু ফরিদপুর রাজেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজের ¯œাতক সম্মান শ্রেণির ছাত্র। পাশাপাশি একটি বেসরকারি গ্রুপ অব কোম্পানির একজন বিপণন কর্মী। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ৫ মার্চ তখলপুর হাতেম আলী মাদরাসার ব্যবস্থাপনা কমিটি গঠন নিয়ে শ্রীপুর ইউনিয়ন পরিষদের স্থানীয় ৮ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য মকবুল হোসেনের সঙ্গে একই ওয়ার্ডের সাবেক সদস্য কাজী আবদুর রউফের বিরোধ হয়। এ সময় প্রতিপক্ষ সমর্থকদের হামলায় কাজী আব্দুর রউফ জখম হয়। এ নিয়ে উত্তেজনার এক পর্যায়ে সোমবার সন্ধ্যায় কাজী আব্দুর রউফের সমর্থকরা মকবুল হোসেনের সমর্থক রাজু হোসেনকে কুপিয়ে জখম করে। তাকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে সোমবার মধ্য রাতে সে মারা যায়। শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকদেব রায় জানান, পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। সহিংসতাকারীদের গ্রেফতারে অভিযান চলছে। এ পর্যন্ত ৩ জন আটক আছে।

চট্টগ্রামে পাঁচলাইশ থানার পিলখানা এলাকার আলী বিন মাদরাসা থেকে আরমান হোসেন (১০) নামে এক ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশের মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আরমান মুরাদপুরের মির্জাপুর এলাকার আব্বাস উদ্দিনের ছেলে। গতকাল বেলা ১১টায় ওই মাদরাসার পেছন থেকে লাশটি উদ্ধার করা হয় বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) আরাফাতুল ইসলাম। তিনি বলেন, পুলিশ সংবাদ পেয়ে লাশ উদ্ধার করে। লাশের মাথায় আঘাতের একটি চিহ্ন দেখা গেছে।

সর্বশেষ খবর