৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০১:৫৩

আত্মপ্রকাশ করল ‘কিন্ডারবুকস’

অনলাইন ডেস্ক

আত্মপ্রকাশ করল ‘কিন্ডারবুকস’

শিশু-কিশোরদের জন্য নানা রকমের রঙিন বই নিয়ে অমর একুশে বইমেলায় প্রথমবারের মতো অংশ নিচ্ছে নতুনধারার প্রকাশনা ‘কিন্ডারবুকস’। প্রতিষ্ঠার ৬ মাসের মধ্যে প্রকাশনা সংস্থাটি মজার মজার ছড়া, গল্প ও লোককাহিনী আর কিশোর উপন্যাসসহ শিশুদের জন্য অর্ধ-শতাধিক রঙিন বই বাজারে নিয়ে আসছে।

‘কিন্ডারবুকস’ থেকে এবারের বইমেলায় প্রকাশ পাচ্ছে ছড়াকার লুৎফর রহমান রিটনের ছড়ার নতুন বই ‘ফেল্টুস, চড় খাবি?’, দৈনিক সময়ের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক ও সাহিত্যিক কমলেশ রায়ের সাইন্স ফিকশন ‘অসীম আলো’, দৈনিক দেশ রূপান্তরের নির্বাহী সম্পাদক মোস্তফা মামুনের কিশোর উপন্যাস ‘ভূতুড়ে পার্ক’, শিশুসাহিত্যিক আহমেদ রিয়াজের ছোটদের জন্য ভূতের গল্প ‘পাঁচহাতি ভূত’ ও কার্টুনিস্ট আহসান হাবীবের ‘ছোটদের ইলাস্ট্রেটেড বুকসহ দারুণ সব বই। 

‘কিন্ডারবুকস’-এর প্রকাশক মাহমুদুল হাসান বলেন, শিশুর মানসিক বিকাশের কথা বিবেচনা করে আমরা খুব বাছাই করে বই প্রকাশ করছি। সৃজনশীলতা বৃদ্ধিতে শিশুদের জন্য বই সবচেয়ে গুরুত্বপূর্ণ। শিশুরাই আমাদের ভবিষ্যৎ। সব সীমাবদ্ধতা অতিক্রম করে ও প্রতিবন্ধকতা জয় করে আমরা কীভাবে শিশুদের বাংলাদেশকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারি, সে পরিকল্পনা নিয়ে আমরা বড় পরিসরে এ প্রকল্পটি শুরু করেছি। 

উল্লেখ্য, অমর একুশে বইমেলা ২০২৩-এ কিন্ডারবুকসের স্টল নম্বর ৭১৯।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর