শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২০:০৮
প্রিন্ট করুন printer

লেখক মুশতাক আহমেদের মৃত্যুটা সত্যিই অনভিপ্রেত: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

লেখক মুশতাক আহমেদের মৃত্যুটা সত্যিই অনভিপ্রেত: তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

লেখক মুশতাক আহমেদের মৃত্যুটা সত্যিই অনভিপ্রেত জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, কারা কর্তৃপক্ষের কোনো গাফেলতি ছিল কিনা সেটা খুঁজে দেখা যেতে পারে। তবে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার যাতে না হয় সেটির জন্য আমরা সচেতন আছি। বিশেষত সাংবাদিকদের বিরুদ্ধে যাতে এই আইনের অপব্যবহার না হয়। সেজন্য তথ্য মন্ত্রণালয় ও আমি ব্যক্তিগত ভাবে সবসময় সচেতন আছি এবং কোথাও এ ধরণের ঘটনা ঘটলে খোঁজখবর নিয়ে ব্যবস্থাও গ্রহণ করা হয়। 

শুক্রবার বিকেলে চট্টগ্রাম নগরীর বাস ভবনে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিডিআর হত্যাকাণ্ডের দিন কেন খালেদা জিয়া প্রত্যুষে ক্যান্টনমেন্টের বাইরে চলে গেছেন এবং তারেক রহমানের সাথে কেন ৩০ থেকে ৪০ বার কথা বলেছেন তা উম্মোচন করা প্রয়োজন বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, যিনি ঘুম থেকে দুপুর বারোটার আগে উঠেন না, অথচ সেদিন খালেদা জিয়া বিডিআর হত্যাকাণ্ডের আগে খুব সকালে ক্যান্টনমেন্টের বাসা থেকে বের হয়ে গেলেন কেন? সেদিন তিনি তারেক রহমানের সাথে ৩০ থেকে ৪০ বার ফোনে কথা বলেছেন, এটার পেছনে রহস্যটা কি ?

ড. হাছান মাহমুদ বলেন, পৃথিবীর অন্যান্য দেশের নিরিখেও এতবড় একটি হত্যাকাণ্ডের এতগুলো আসামির বিচার কম হয়েছে। আমাদের দেশের ইতিহাসে এতজন আসামির বিচার আর হয়নি। বিশ্ব পেক্ষাপটেও এতগুলো আসামির বিচার কোথাও হয়েছে বলে আমার জানা নেই।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর