৩১ জানুয়ারি, ২০২৪ ১৫:৩০

আজকের তরুণরাই হবে স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : পলক

ফেনী প্রতিনিধি

আজকের তরুণরাই হবে স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে রুপকল্প ঘোষণা দিয়েছেন, তা বাস্তবায়নে আমাদের সামনে রয়েছে চারটি লক্ষ্য-স্মার্ট সিটিজেন তৈরি, স্মার্ট সিটি, স্মার্ট গভর্নেন্স ও বৈষম্যমুক্ত অন্তর্ভুক্তিমূলক সমাজব্যবস্থা গড়ে তোলা। তাই শেখ হাসিনার এবারের নির্বাচনি ইশতেহারেও মূল স্লোগান ছিল ‘উন্নয়ন হবে দৃশ্যমান, বাড়বে আরো কর্মসংস্থান’।

বুধবার দুপুরে ফেনীর পিটিআই মাঠে তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের হার-পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণার্থীদের প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার হিসেবে ল্যাপটপ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের প্রত্যেকটি ইউনিয়নে শেখ রাসেল ডিজিটাল ল্যাবে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত নারী এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত পুরুষদের প্রশিক্ষণ দেওয়া হবে। এতে করে প্রত্যেকটি ইউনিয়ন স্মাট কর্মসংস্থানের হাব হিসেবে গড়ে উঠবে এবং আজকের তরুণরাই হবে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ।

জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, পুলিশ সুপার জাকির হাসান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট শমী কায়সার।

স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল। এ ছাড়াও উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষাবিদ ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে ফেনী, লক্ষ্মীপুর ও চাঁদপুর জেলার ৭৪৫ জন নারী প্রশিক্ষণার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর