২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:০৭

চিকিৎসক ও নার্স নিয়োগের প্রক্রিয়া চলমান : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

চিকিৎসক ও নার্স নিয়োগের প্রক্রিয়া চলমান : স্বাস্থ্যমন্ত্রী

জাতীয় সংসদের ফাইল ছবি । ইনসেটে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের ফাইল ছবি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, ‌‘চিকিৎসাসেবা আরো উন্নত করতে সরকারি হাসপাতালগুলোর শয্যা সংখ্যা বৃদ্ধি এবং শূন্য পদে চিকিৎসক ও নার্স নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে।’

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে স্বতন্ত্র সংসদ সদস্য হাবিবুর রহমানের এক প্রশ্নের লিখিত উত্তরে স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

সামন্ত লাল সেন বলেন, দেশের নিম্নআয়ের জনগণের সুস্বাস্থ্য নিশ্চিত করতে এবং চিকিৎসা সেবা আরও উন্নত করার লক্ষ্যে দেশের সরকারি হাসপাতালগুলোর শয্যা সংখ্যা বৃদ্ধির (৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালকে ৫০ শয্যায় এবং ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীতকরণ) প্রক্রিয়া এবং শূন্য পদে চিকিৎসক ও নার্স নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে।

তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসার জন্য কমিউনিটি ক্লিনিক নির্মাণ, বিভিন্ন সংক্রামক ও অসংক্রামক রোগ-ব্যাধির আধুনিক চিকিৎসা ও প্রতিরোধের জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। কমিউনিটি ক্লিনিক থেকে শুরু করে দেশের সর্বোচ্চ পর্যায়ের সরকারি হাসপাতালগুলোতে বিনামূল্যে ওষুধপত্র ও চিকিৎসাসামগ্রী দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর