২১ আগস্ট, ২০১৯ ১৭:০৮

‘৭৫-এর প্রেক্ষাপট তৈরিকারীদের বিচার দাবিতে জাতীয় কমিশন গঠনের দাবি

নিজস্ব প্রতিবেদক

‘৭৫-এর প্রেক্ষাপট তৈরিকারীদের বিচার দাবিতে জাতীয় কমিশন গঠনের দাবি

হাসিবুল ইসলাম জয়

‘৭৫-এর প্রেক্ষাপটের পরিকল্পনাকারী, হত্যাকারী বেনিফিশিয়ারি সমর্থনকারীসহ এর সঙ্গে জড়িত সকলকে বিচারের আওতায় আনতে জাতীয় কমিশন গঠনের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয়। 

তিনি বলেন, জড়িতদের সব ধরণের প্রতিষ্ঠানগুলোও কালো তালিকাভুক্ত করতে হবে। বাংলাদেশে এমন সহিংসতা ভবিষ্যতে যেন জন্ম না দিতে পারে সেজন্য ‘৭৫ এর ঘটনার সঙ্গে জড়িত সকলকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। 

জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার দুপুরে রাজধানীর গুলশানের একটি রেস্টুরেন্টে গুলশান থানা যুব সংহতি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাসিবুল ইসলাম জয় আরও বলেন, ‘৭৫-এর প্রেক্ষাপট সৃষ্টি করতে যারা ভূমিকা রেখেছিলেন তাদের মধ্যে যারা বিচারের বাইরে রয়েছেন তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। তারা এখন কে কোন দলে আছে তা চিহ্নিত করতে হবে। এদের থেকে সর্তক না হলে দেশের অগ্রযাত্রা, উন্নয়ন ও অর্থনীতির চাকা বাধাগ্রস্থ হবে। কারণ তাদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। তাদের পরবর্তী প্রজন্মও যদি দেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রের সম্পৃক্ততা পাওয়া যায় তাদেরও বিচারের আওতায় আনতে হবে। 

অলিউর রহমানের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন- জাপার যুগ্ম-মহাসচিব মনিরুল ইসলাম মিলন, ফজলুল হক ফজলু, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, নুর জামাল, কামাল হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর