সোমবার, ২৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

ভারতে বাংলাদেশি পোশাক রপ্তানি বাড়ছে : রিভা গাঙ্গুলী

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ বলেছেন, তৈরি পোশাকশিল্প বাংলাদেশের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ খাত। ভারতের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার পায় বাংলাদেশ। এ কারণে ভারতে বাংলাদেশ থেকে পোশাক রপ্তানি বাড়ছে। গতকাল রাজধানীর উত্তরায় বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি-বিজিএমইএ কার্যালয়ে সংগঠনটির সভাপতি রুবানা হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ। এই তথ্য উল্লেখ করে বিজিএমইএ সচিব কমডোর (অব.) মোহাম্মদ আবদুর রাজ্জাক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এতে আরও উপস্থিত ছিলেন ভারতীয় দূতাবাসের ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা, বিজিএমইএর   সিনিয়র সহসভাপতি ফয়সাল  সামাদ, সহসভাপতি মশিউল আজম সজল প্রমুখ।

রিভা গাঙ্গুলী গতকাল ড. রুবানা হকের সঙ্গে সৌজন্য সাক্ষাতে দ্বিপক্ষীয় বাণিজ্য সংশ্লিষ্ট বিষয়গুলো এবং দুই দেশের মধ্যকার বাণিজ্যিক সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার উপায় নিয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক বলেন, ভারত বাংলাদেশের তৈরি পোশাকের একটি বিশাল বাজার। আবার ভারত থেকেও ফেব্রিক্সসহ আরও অনেক কিছু আমদানি করা হচ্ছে। এটি উভয় দেশের জন্যই উইন উইন সিচুয়েশন। তিনি বলেন, দুটি দেশের মধ্যে বাণিজ্যের অপার সম্ভাবনা রয়েছে। এ পরিস্থিতিতে রপ্তানি সহায়ক কানেকটিভিটি ইস্যুগুলো বাস্তবায়ন এবং অবকাঠামো উন্নয়ন হলে উভয়ে আরও উপকৃত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর