শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ মার্চ, ২০২১ ০১:০৮

বুদ্ধিজীবী কবরস্থানে শাহীন রেজা নূরের দাফন

সাংস্কৃতিক প্রতিবেদক

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর গতকাল বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সাংবাদিক শাহীন রেজা নূর। গত ১৩ ফেব্রুয়ারি কানাডার ভ্যাঙ্কুভারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহীন রেজা নূর। তার শেষ ইচ্ছাকে সম্মান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে তার মরদেহ গতকাল কানাডা থেকে দেশে আনা হয়। সকাল ৬টায় মরদেহ বিমানবন্দর থেকে রাজধানীর আসাদ এভিনিউয়ের বাসায় নেওয়া হয়। সেখানে তার পরিবার ও অনুরাগীরা মরদেহে শ্রদ্ধা জানান। এরপর মোহাম্মদপুর ইকবাল রোড মসজিদে সকাল ১০টায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে শহীদ মিনারে মরদেহে শেষ শ্রদ্ধা জানান লেখক, সাহিত্যিক, রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সর্বস্তরের মানুষ।  শ্রদ্ধাঞ্জলি পর্বে মরদেহের পাশে ছিলেন স্ত্রী খুরশিদ জাহান ও দুই পুত্র।

 শুরুতেই আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শ্রদ্ধা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, নারী নেত্রী মুশতারী শফী, শাহরিয়ার কবির, সাংবাদিক আবেদ খান, প্রাবন্ধিক মফিদুল হক, অধ্যাপক এম এম আকাশ, শিল্পী নিসার হোসেন, আসিফ মুনীর, শমী কায়সারসহ সর্বস্তরের মানুষ।

এ ছাড়া শ্রদ্ধা জানায় জাসদ (ইনু), প্রজন্ম ৭১, উদীচী, জাতীয় প্রেস ক্লাব, গণসংগীত সমন্বয় পরিষদ, র‌্যামন পাবলিশার্স, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগ, আমরা মুক্তিযোদ্ধাদের সন্তান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ, কণ্ঠশীলন, সরকারি শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয়, যশোর; গৌরব ৭১, উঠোন, ভিন্নধারা, সত্যেন সেন শিল্পী গোষ্ঠী, ঋষিজ, কেন্দ্রীয় খেলাঘর, বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদ প্রভৃতি সংগঠন।