রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

কুমিল্লার মামলা যাবে দ্রুতবিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, কুমিল্লায় পূজামন্ডপে কোরআন শরিফ রাখাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক হামলার ঘটনার বিচার প্রক্রিয়া দ্রুতবিচার ট্রাইব্যুনালে যাবে। দ্রুতবিচার ট্রাইব্যুনালে এর বিচার হবে। গতকাল রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। নবাগত সাব-রেজিস্ট্রারদের সংবর্ধনা এবং রেজিস্ট্রেশন সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় উপলক্ষে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন আইনমন্ত্রী। নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রার মো. জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির ও মহাপরিদর্শক (নিবন্ধন) শহীদুল আলম ঝিনুক প্রমুখ। বিচারমন্ত্রী বলেন, নাসিরনগর মামলার তদন্ত এখনো শেষ হয়নি। মামলার পুলিশ প্রতিবেদন পাওয়ার পর দ্রুতবিচার ট্রাইব্যুনালে এর বিচার হবে। মামলার এভিডেন্স হিসেবে ভিডিও ফুটেজ গ্রহণ করার একটা ধারা আছে, এটা নিয়ে কোনো অসুবিধা হবে না। এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আনিসুল হক বলেন, যে যেই ধর্ম পালন করুক না কেন, তাকে ধর্ম পালনের স্বাধীনতা ও তার ধর্ম রক্ষা করার অধিকার সংবিধান দেয়।

 বর্তমানে শান্তিপূর্ণ উন্নয়নকে ব্যাঘাত ঘটাতে অনেক রকম ষড়যন্ত্র হচ্ছে। যারা উন্নয়ন ব্যাহত করার চেষ্টা করছে, তাদের সমষ্টিগতভাবে রুখতে হবে।

রেজিস্ট্রারদের বিভিন্ন দাবি প্রসঙ্গে তিনি বলেন, আপনারা যদি সঠিকভাবে কাজ করেন, তাহলে হতাশ হবেন না। সমস্যা এবং সমাধান নিয়েই আমাদের পথচলা। জমির ই-রেজিস্ট্রেশন চালু প্রসঙ্গে মন্ত্রী বলেন, বর্তমানে আমাদের ই-রেজিস্ট্রেশনের পাইলট প্রকল্প চলমান আছে। আগামী ৩১ অক্টোবর তার রিপোর্ট পাব, সেই রিপোর্টের ওপর ভিত্তি করে সারা দেশে ই-রেজিস্ট্রেশন চালু করা হবে।

সর্বশেষ খবর