বুধবার, ৩১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

রাবির সোহরাওয়ার্দী হলে নানা সংকট, শিক্ষার্থীদের আন্দোলন

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষার্থীদের নানা ধরনের সংকট দেখা দিয়েছে। সংকট সমাধানের দাবিতে আন্দোলন করছেন আবাসিক শিক্ষার্থীরা। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে হলের গেটে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

সেখানে শিক্ষার্থীদের পক্ষে আরবী বিভাগের আবাসিক শিক্ষার্থী তানভীর আহমেদ হলের সমস্যা সমাধানের জন্য ৮টি দাবি উত্থাপন করেন। এবং সেগুলো দ্রুত সমাধানের ব্যবস্থা নেওয়ার দাবি জানান। শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে- ওয়াইফাই লাইনের সমস্যা হলে সাবলাইন না, মেইন লাইন, হলে পানির সমস্যার সমাধান, খাবারের মান বৃদ্ধি,  দ্রুত বাথরুমে টাইলসের ব্যবস্থ, হলে জিমনেসিয়ামের ব্যবস্থা, মসজিদে স্থায়ী মুয়াজ্জিন, প্রতি রুমের সামনে ডাস্টবিনের ব্যবস্থা, রিডিংরুমে ও টিভি রুমে অধিক পরিমাণে বেঞ্চ, টেবিল ও ফ্যানের ব্যবস্থা করতে হবে। তানভীর আহমেদ বলেন, এখানে আমরা যারা দাঁড়িয়েছি আমরা শহীদ সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষার্থী। এহলে দীর্ঘদিন থেকে প্রকট  সমস্যা হচ্ছে। পূর্বে হলে যে প্রভোস্ট ছিলেন তিনি দায়িত্ব থেকে যাওয়ার পরে আমাদের নতুন প্রভোস্ট জানান, হলে সব ধরনের সমস্যার সমাধান করা হবে। কিন্তু সেগুলোর পরিবর্তন এখনও হয়নি। এর আগে স্যারকে আমরা কয়েকবার জানিয়েছি যে, এই এই সমস্যাগুলো আছে, কিন্তু তিনি বলেন, এ সমস্যাগুলো প্রশাসনকে জানানোর পরেও উদ্যোগ নেয়া হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রভোস্ট বলেন, আমরা মূলত তাদের দাবিগুলোর ব্যাপারে আগে থেকেই ব্যবস্থা নিয়েছি। তাদের দাবিগুলোর মধ্যে মূল দাবি ছিল হলের ওয়াইফাই ঠিক করা, আমরা সেটা আইসিটি সেন্টারের মাধ্যমে ঠিক করে দিয়েছি। আর তাদের আরেকটি দাবি বাথরুমে টাইলস লাগানো, সেটা যাকে টেন্ডার দেওয়া হয়েছে সে এখনো যোগাযোগ করেনি। তাদের যে অনান্য দাবি আছে তা আমরা ব্যবস্থা নিচ্ছি। খুব  দ্রুত সে সকল দাবি আমরা সমাধান করব।

সর্বশেষ খবর