শনিবার, ১০ জুন, ২০২৩ ০০:০০ টা

দুই ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর সদর উপজেলার গেরদা ইউনিয়নের কেশব নগর ও মহিলা রোড থেকে দুই ডাকাতকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়। পিটুনিতে আহত দুই ব্যক্তিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল ভোর সাড়ে ৫টার দিকে। হাসপাতালে চিকিৎসাধীন আহত ওই দুই ব্যক্তি হলেন রাজবাড়ীর মো.  জুবায়ের মল্লিক (৩০) ও ফরিদপুরের মধুখালী উপজেলার  কামারখালীর রিপন শেখ (২৯)। পুলিশ জানায়, আটক হওয়া ওই দুই ব্যক্তিসহ গরু ডাকাতির সঙ্গে সব মিলিয়ে জড়িত ছিলেন সাতজন। বাকিরা পালিয়ে যায়।

 তাদের গ্রেফতারের জন্য অভিযান শুরু করেছে পুলিশ। স্থানীয় এলাকাবাসী জানায়, শুক্রবার ভোররাতে পুলিশের একটি দল অভিযানে যাচ্ছিলেন। পথে ঢাকা-বরিশাল মহাসড়কে কেশব নগর এলাকায় সড়কের পাশে একটি পিকআপ সন্দেহজনকভাবে দাঁড়ানো অবস্থায় দেখা যায়। সেটি দেখে পুলিশের সন্দেহ হলে তারা পিকআপটি নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ তাদের ধাওয়া দিয়ে বেশ কিছুদূর যাওয়ার পর পিকআপটি ফেলে তারা পালিয়ে যায়। বিষয়টি স্থানীয়রা বুঝতে পেরে মসজিদের মাইকে ডাকাত ঢুকেছে বলে জানায়। এসময় পৃথক দুটি স্থানে সন্দেহভাজন দুই ব্যক্তিকে দেখে স্থানীয়দের সন্দেহ হলে তারা জিজ্ঞাসাবাদ করে।

ঔ দুই ব্যক্তি সদুত্তর দিতে না পারলে তাদের মারপিট করা হয়। এসময় তারা গরু ডাকাতি করতে এসেছে বলে জানায়। 

গেরদা ইউপি সদস্য খোরশেদ আলম জানান, বিভিন্ন সময় ট্রাক ও পিকআপ নিয়ে গরু ডাকাতি করতে আসে সংঘবদ্ধ দলটি। এরআগেও তারা গ্রামের বিভিন্ন বাড়ী থেকে গরু ডাকাতি করে ট্রাক-পিকআপে নিয়ে যায়। শুক্রবার ভোরে বেশ কয়েকজনের একটি দল পিকআপ নিয়ে গরু ডাকাতির জন্য আসলে পুলিশের সন্দেহ হয়। পরে পুলিশের ভয়ে তারা গাড়ী নিয়ে চলে যাবার চেষ্টা করে। এসময় স্থানীয়রা দুইজনকে আটক করে মারপিটক করে পুলিশের কাছে সোপর্দ করে।  ফরিদপুর কোতয়ালী থানার ওসি এম এ জলিল বলেন, আহত দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে পর ডাকাত দলের অন্য সদস্যদের তথ্য পাওয়া গেছে। তাদের গ্রেপ্তারের জন্য অভিযান শুরু হয়েছে। দ্রুতই তাদের গ্রেপ্তার করা সম্ভব হবে। এ ব্যাপারে থানায় ডাকাতির মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সর্বশেষ খবর