Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৮ ১১:১৩

বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেন’র সাধারণ সম্পাদক বকুল খানকে সংবর্ধনা

দবির তালুকদার, স্পেন থেকে

বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেন’র সাধারণ সম্পাদক বকুল খানকে সংবর্ধনা

পর্তুগালের লিসবনে মতবিনিময় সভায় বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেন’র সাধারণ সম্পাদক বকুল খানকে সংবর্ধনা দেওয়া হয়েছে। গত ৬ নভেম্বর বাংলাদেশি অধ্যুষিত ’মাতৃমনিজ’ এর স্পাইস রেস্টুরেন্টে এ মতবিনিময় সভার আয়োজন করে লিসবনের মৌলভীবাজার প্রবাসীরা।

এতে কমিউনিটি নেতা শহিদুর রহমানের সভাপতিত্বে ও পারভেজ আহমেদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিটি নেতা আমির সোহেল, আরশাদ হুসেন সুমন ও শফিউল আলম।

অনুষ্ঠানের শুরুতেই কুরআন তেলওয়াত করেন সাইফুল আলম। সভায় স্বাগত বক্তব্য রাখেন আবুল মনসুর টিটু। 

এছাড়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল প্রেসক্লাবের সভাপতি রনি মোহাম্মদ ও প্রবাস কথা পর্তুগালের মডারেটর জাহিদ কায়সার।

বকুল খান বলেন, প্রবাসে সাংবাদিকতা করে পাওয়ার কিছু নেই। এখানে মানুষের ভালবাসা ও আন্তরিকতা পাবেন অফুরন্ত এবং নিখাত। বহির্বিশ্বে বাংলাদেশকে তুলে ধরতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। তবে এক্ষেত্রে শুধু সাংবাদিকরা এগিয়ে আসলে হবে না, বাংলাদেশের সকল প্রবাসীকে এগিয়ে আসতে হবে।
বকুল খান আরও বলেন, দেশে ছেড়ে যারা প্রবাসী হয়েছেন, তাদেরকেই প্রত্যেক ক্ষেত্রে এক ও অভিন্ন হয়ে প্রবাসের বুকে নতুন একটি বাংলাদশ রচনায় এগিয়ে আসতে হবে।  
এছাড়াও তিনি অবাধ তথ্য ও প্রযুক্তির প্রবাহের যুগে বিশ্বময় কানেকটিভ থাকার প্রয়োজনীয়তা সময়ের দাবি বলে মন্তব্য করেন। এতে করে প্রবাসীদের দাবি আদায় এমনকি, হয়রানি অনেকাংশ কমে আসবে বলে মনে করেন তিনি।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য