৮ জুন, ২০২২ ১৩:৫০

শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সিডনিতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সিডনিতে বিক্ষোভ

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে অস্ট্রেলিয়ার সিডনিতে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে সিডনির ল্যাকেম্বায় গ্রামীণ রেস্টুরেন্টের সভাকক্ষে এ প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ অস্ট্রেলিয়া-ঐক্য প্রক্রিয়া, অস্ট্রেলিয়া যুবলীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

ছয় দফা দিবস উপলক্ষে ঐক্য প্রক্রিয়ার সমন্বয়কারী মাকসুদুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীম ও যুগ্ম-সাধারণ সম্পাদক অপু সারোয়ারের যৌথ সঞ্চালনায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা ড. আবুল হাসনাৎ মিল্টন, এম শফিকুল আলম, সেলিমা বেগম, গিয়াসউদ্দিন মোল্যা, ইফতেখারউদ্দিন ইফতু, মোহাম্মদ মুনীর হোসেন, আবু তারিক, আইভি রহমান, খন্দকার তারিক হাসান লিপু, যুবলীগ নেতা মোস্তাক মেরাজ, মহিউদ্দিন কাদির, সাব্বির প্রমুখ। 

সভায় বক্তারা বলেন, দেশ ছেড়ে আজ আমরা প্রবাসী হয়েছি এটা সত্য, তবে খুনি এবং স্বাধীনতাবিরোধীদের কাছে দেশটাকে বর্গা দিয়ে আসিনি। যারা আজ পঁচাত্তরের হাতিয়ার গর্জে ওঠার স্লোগান দেন, যারা আরেকটি হত্যাকাণ্ডের ষড়যন্ত্র করেন, যারা শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন, তাদের উদ্দেশে বলতে চাই এটা ২০২২ সালের বাংলাদেশ। এখানে আর পঁচাত্তরের হাতিয়ার গর্জে ওঠার কোনো সুযোগ নাই। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার ন্যূনতম হুমকি দিলেও তার কালো হাত ভেঙে দিতে আমরা এক মুহূর্তও দ্বিধা করবো না। যারা বাংলাদেশের আনাচে-কানাচে দাঁড়িয়ে শেখ হাসিনাকে হুমকি-ধামকি দিচ্ছেন, তাদের মুরোদ কতটুকু তা দেশবাসীর জানা আছে। তিন-চার ব্যাগ বালির বস্তা ফেলে যখন তাদের নেত্রীকে গ্রেফতার করা হয়, তখন এই সব বীর পুরুষ কোথায় ছিলেন তা আজ আর কারো অজানা নয়। 

আগামী দেড় বছর পরে বাংলাদেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে দেশে-বিদেশে নানামুখি ষড়যন্ত্র শুরুহয়ে গেছে। প্রবাসে অবস্থান করে আমাদের সজাগ থাকতে হবে। ১৯৬৬ সালের ৭ জুন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির মুক্তি সনদ ঐতিহাসিক ছয় দফা ঘোষণা করেন। আজকের একই দিনে দাঁড়িয়ে আমরা শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ে তুলবার, বাংলাদেশের উন্নয়ন যাত্রায় শরীক হওয়ার জন্য বক্তারা উপস্থিত সবাইকে আমন্ত্রণ জানান। 

এ সময় বক্তারা প্রবাসে বঙ্গবন্ধু শেখ মুজিব অনুসারীদের আগামী দিনে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর