শিরোনাম
প্রকাশ : ২৯ নভেম্বর, ২০২০ ০৫:১২
প্রিন্ট করুন printer

গেইলের রেকর্ড প্রায় ভেঙে দিয়েছিলেন রাসেল

অনলাইন ডেস্ক

গেইলের রেকর্ড প্রায় ভেঙে দিয়েছিলেন রাসেল
সংগৃহীত ছবি

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) গতকাল শনিবার ব্যাট হাতে মাত্র ১৪ বলে ফিফটি তুলে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। যা টি-টোয়েন্টিতে যৌথভাবে তৃতীয় দ্রুততম।

রাসেল এদিন অল্পের জন্য স্বস্তি দিয়েছেন ক্রিস গেইল, যুবরাজ সিংদের।

বৃষ্টির কারণে ৫ ওভারে নেমে আসা ম্যাচটায় রাসেল ঝড়ে আগে ব্যাট করে ১ উইকেটে ৯৬ রানের পুঁজি গড়ে কলম্বো কিংস। গল গ্ল্যাডিয়েটরস ৯৭ রানের লক্ষ্যে খেলতে নেম ২ উইকেটে ৬২ রানে থামে। কিংসরা জয় পায় ৩৪ রানে।

রাসেল ১৯ বলে অপরাজিত ৬৫ রান করেন। ৯ চারের সঙ্গে হাঁকান ৪ ছক্কা। অর্থাৎ ১৯ বলের মধ্যে ১৩ বলেই তিনি বাউন্ডারি বা ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন।

মোহাম্মদ আমিরের করা ইনিংসের প্রথম ওভারেই তিন চার ও দুটি ছক্কা হাঁকান ৩২ বছর বয়সী রাসেল। লিগ্যাল বলগুলোর মধ্যে প্রথমটা শুধু মিস করেছেন। আসিথা ফার্নান্ডোর করা পরের ওভারে একটি ছক্কা ও ৩টি চার হাঁকান।

তাতে দুই ওভার শেষেই কলম্বো কিংসের রান দাঁড়ায় ৫২/১। রাসেল তখন ১১ বলে ৪৪। মুখোমুখি হওয়া পরের বলে ছক্কা হাঁকালে দ্রুততম ফিফটির কীর্তি ছোঁয়া হতো রাসেলের। তবে ক্যারিবিয়ান ব্যাটার হাঁকিয়েছেন চার।

টি-টোয়েন্টি সবচেয়ে দ্রুততম ফিফটি ১২ বলে। ক্যারিবিয়ান ক্রিকেটার ক্রিস গেইল, ভারতের যুবরাজ সিং ও আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাইয়ের দখলে রেকর্ডটি। ১৩ বলে ফিফটি করে দ্বিতীয় স্থানে সাবেক ইংলিশ ক্রিকেটার মার্কাস ট্রেসকোথিক।

তবে শ্রীলঙ্কার মাটিতে ২০ বলের নিচে এই প্রথম কোনো ফিফটি হলো। এলপিএলেই শুক্রবার জাফনা স্ট্যালিয়ন্সের বিপক্ষে ২০ বলে ফিফটি করেন গল অধিনায়ক শহিদ আফ্রিদি।

টি-টোয়েন্টিতে রাসেলের আগের দ্রুততম ফিফটি ছিল ১৯ বলে। ২০১৫ আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সেই ইনিংসটি খেলেছেন ডানহাতি ব্যাটার। এদিন ম্যাচসেরাও হয়েছেন রাসেল।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য