শিরোনাম
প্রকাশ : ৫ মার্চ, ২০২১ ২০:৪৪
প্রিন্ট করুন printer

পন্থ-ওয়াশিংটনের ব্যাটে চালকের আসনে ভারত

অনলাইন ডেস্ক

পন্থ-ওয়াশিংটনের ব্যাটে চালকের আসনে ভারত
সংগৃহীত ছবি

আহমেদাবাদ টেস্টে দ্বিতীয় দিন শেষে এগিয়ে ভারত। সৌজন্যে ঋষভ পন্থ। তবে ওয়াশিংটন সুন্দরের কথা ভুললে চলবে না। পন্থের দুরন্ত শতরানের সুবাদে ভারত এগিয়ে গেল ৮৯ রানে। এখনও ৩ উইকেট হাতে রয়েছে টিম ইন্ডিয়ার। তৃতীয় দিন সকালে লিড আরও বাড়িয়ে নেওয়াই লক্ষ্য থাকবে ভারতের। উইকেটে আছেন অক্ষর প্যাটেল ও ওয়াশিংটন সুন্দর। ৬০ রানে অপরাজিত আছেন ওয়াশিংটন। দ্বিতীয় দিনের শেষে ভারতের প্রথম ইনিংসের সংগ্রহ ২৯৪/‌৭। 

২৪/‌১ নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। সাবধানে খেলা শুরু করেছিলেন রোহিত ও পূজারা। কিন্তু খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি পূজারা। মাত্র ১৭ রান করে জ্যাক লিচের বলে আউট হন তিনি। রোহিত এক রানের জন্য অর্ধশতরান হারান। বিরাট (‌০)‌ রান পাননি। স্টোকসের বলে তিনি সাজঘরে ফেরেন। রাহানে ২৭ রান করেন। ১৪৬ রানের মধ্যেই ৬ উইকেট পড়ে যায় ভারতের। 

সেখান থেকেই পাল্টা লড়াই শুরু করেন পন্থ ও ওয়াশিংটন। সপ্তম উইকেটে ১১৩ রান যোগ করেন পন্থ আর ওয়াশিংটন। মাত্র ১১৮ বলে ১০১ রানের অনবদ্য ইনিংস খেলেন ঋষভ পন্থ। তার ইনিংসে রয়েছে ১৩ টি চার ও ২ টি ছয়। আর ওয়াশিংটনের অপরাজিত ৬০ রানের ইনিংসে রয়েছে আটটি চার। ইংলিশ বোলারদের মধ্যে জেমস অ্যান্ডারসন পেলেন ৩ উইকেট। দু'টি করে উইকেট পেলেন বেন স্টোকস ও জ্যাক লিচ। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য