শনিবার, ৩০ জুলাই, ২০২২ ০০:০০ টা

ফুটবল সিংহাসনে বসুন্ধরা কিংস

ফুটবল সিংহাসনে বসুন্ধরা কিংস

বসুন্ধরা কিংস অ্যারিনা উদ্বোধন করছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান

এবার নানা প্রতিকূলতার মধ্যেও বসুন্ধরা কিংস হ্যাটট্রিক লিগ চ্যাম্পিয়ন। ফুটবল সিংহাসনে বসুন্ধরা কিংস ভালোভাবে জায়গা করে নিয়েছে। হ্যাটট্রিক চ্যাম্পিয়ন, এর চেয়ে স্বস্তি আর কী হতে পারে? বসুন্ধরা কর্তৃপক্ষের  সহযোগিতায় এত সব সম্ভব হয়েছে। কোচ অস্কারের প্রশংসা না করলেই নয়। তিনি চার মৌসুমে ছয়টি ট্রফি এনে দিয়েছেন।  খেলোয়াড়রা তো কিংসের কিং।

বড় ফুটবলার হওয়ার স্বপ্ন দেখতাম, হতে পারিনি। তবে স্কুল ও কলেজের হয়ে কত যে ম্যাচ খেলেছি তার হিসাব মেলানো যাবে না। ফুটবল মাঠে নিয়মিত দর্শক ছিলাম। একটা দলের সমর্থকও ছিলাম। আবাহনী-মোহামেডানের ম্যাচ হলে আমাকে আটকায় কে? বিকালে খেলা, স্টেডিয়ামে হাজির হয়ে যেতাম দুপুরের আগেই। ফুটবলারদের চিনতাম। সংগঠক যে কারা তা আমার জানা ছিল না। অবাক লাগে আমিই এখন সংগঠনের খাতায় নাম লিখিয়েছি। শুধু তাই নয়, দেশের জনপ্রিয় দল বসুন্ধরা কিংসের সভাপতি।

এত বড় পদ স্বপ্নেও কল্পনা করা যায় না। আসলে এক্ষেত্রে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের অবদান বেশি। পাইওনিয়ার লিগে বসুন্ধরা কিংস যখন নাম লেখাল, তখন চেয়ারম্যান স্যার আমাকে কিংসের সভাপতির দায়িত্ব দেন। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান স্যার আমাকে দারুণভাবে উৎসাহ জুগিয়েছেন। শত ব্যস্ততার মাঝেও সহযোগিতা করে যাচ্ছেন।

সভাপতির দায়িত্ব পেয়ে নার্ভাস ছিলাম। বসুন্ধরা গ্রুপ মানে তো সাফল্য আর সাফল্য। তাদের দল বসুন্ধরা কিংস। পারব তো সাফল্য এনে দিতে। ২০১৬ সালে পাইওনিয়ার লিগে আমরা চ্যাম্পিয়ন হলাম। সিদ্ধান্ত নিলাম পেশাদার ফুটবলে দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপ লিগে খেলব। বাফুফেকে চিঠিও দিলাম। অনেক পরীক্ষা-নিরীক্ষার পর অনুমতিও পেলাম। চ্যাম্পিয়নশিপ লিগে চ্যাম্পিয়ন হয়ে পেশাদার লিগে এলো বসুন্ধরা কিংস।

দেশের সেরা ফুটবল আসর। বসুন্ধরা কিংস খেলবে। সেখানে তো আর যেনতেন দল গড়া যায় না। বসুন্ধরা গ্রুপ কর্তৃপক্ষের সহযোগিতায় দেশি-বিদেশি মিলিয়ে শক্তিশালী দল গড়া হলো। বিদেশ থেকে উড়িয়ে আনা হলো রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিকার কলিনড্রেসকে। অভিষেক আসরেই চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ল কিংস। একই মৌসুমে স্বাধীনতা কাপ জিতলাম। পরের বছরে লিগ মাঠে গড়ালেও করোনায় পরিত্যক্ত হয়ে যায়। ২০২০-২১ মৌসুমে ফের লিগ চ্যাম্পিয়ন। ব্রাজিলের রবসন রবিনহো, ফার্নান্দেজ, আর্জেন্টিনার রাউল বেসেরা ও ইরানের খালিদ শাফিদের মতো উন্নতমানের বিদেশি ও দেশিদের দারুণ পারফরম্যান্সে বিজয়ের পতাকা ওড়াল বসুন্ধরা।

এবার নানা প্রতিকূলতার মধ্যেও বসুন্ধরা কিংস হ্যাটট্রিক লিগ চ্যাম্পিয়ন। ফুটবল সিংহাসনে বসুন্ধরা কিংস ভালোভাবে জায়গা করে নিয়েছে। হ্যাটট্রিক চ্যাম্পিয়ন, এর চেয়ে স্বস্তি আর কী হতে পারে? বসুন্ধরা কর্তৃপক্ষের সহযোগিতায় এত সব সম্ভব হয়েছে। কোচ অস্কারের প্রশংসা না করলেই নয়।  তিনি চার মৌসুমে ছয়টি ট্রফি এনে দিয়েছেন। খেলোয়াড়রা তো কিংসের কিং।

হ্যাটট্রিক চ্যাম্পিয়নের পর এবার আমাদের লক্ষ্য ওয়ান্ডারার্স ক্লাবের টানা চারবার লিগ জয়ের রেকর্ড স্পর্শ করা। আমরা সেই লক্ষ্যেই দল সাজানো শুরু করেছি।

সর্বশেষ খবর